ঘোষিত হল ১৮তম সাধারণ লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট। সাংবাদিক বৈঠকে যা বললেন উত্তর দিনাজপুরের জেলাশাসক

#রায়গঞ্জ: প্রতীক্ষা চলছিল। অবশেষে ১৮ তম লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন।২০১৯ সালের মতোই সাত দফায় এবার লোকসভার ভোট দেশজুড়ে। বাংলা-সহ তিন রাজ্যে সাত দফাতেই ভোটগ্রহণ হবে। বাংলায় সাত দফার ভোটের মধ্যে প্রথম দফার ভোট হবে ১৯ এপ্রিল। দ্বিতীয় দফা ২৬ এপ্রিল, তৃতীয় দফার ভোট ৭ মে,১৩ মে চতুর্থ দফার ভোট, পঞ্চম দফা ২০ মে, ষষ্ঠ দফা ২৫ মে এবং ১ জুন সপ্তম তথা শেষ দফার ভোট হবে বাংলায়। ভোট গণনা ৪ জুন।

শনিবার রায়গঞ্জের কর্ণজোড়ায় নির্বাচন সংক্রান্ত একটি প্রেস মিট করেন উত্তর দিনাজপুরের জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা। এর আগে অবশ্য তিনি বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকও করেন।

আমাদের জেলা উত্তর দিনাজপুরে ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া, করণদিঘী,হেমতাবাদ, কালিয়াগঞ্জ এবং রায়গঞ্জ বিধানসভা নিয়ে গঠিত ৫নং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ভোট হবে ২৬ শে এপ্রিল, শুক্রবার। চোপড়া বিধানসভাটি ৪নং দার্জিলিং লোকসভা এবং ইটাহার বিধানসভা ৬ নং বালুরঘাট লোকসভার মধ্যে পড়লেও ভোট হবে ওই একই দিনেই।

জেলায় মোট ভোটার সংখ্যা ২২৮৭২৫৭, যার মধ্যে পুরুষ ভোটার ১১৮২৫৩৪ এবং মহিলা ভোটার ১১০৪৬১৬ জন। জেলায় মোট ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ২২০৬, যার মধ্যে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ কেন্দ্র ১৭২৩টি। জেলায় মোট মহিলা পরিচালিত ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে ৫০টি।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা