বুনো হাতির আক্রমণে মৃত্যু ২ জনের

#মালবাজার: বাড়ির পোষা গরুর জন্য বনে ঘাস কাটতে গিয়ে বুনো হাতির আক্রমণে প্রান হারালো দুইজন। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে নাগরাকাটা ব্লকের পান ঝোড়া বনবস্তি এলাকায়। মৃতদের নাম হরসিং মুন্ডা( ৫৮) এবং গোপাল তামাং(৬০)। তাদের বাড়ি পানঝোড়া বনবস্তি এলাকায়। বনবিভাগ ও স্থানীয় সুত্রে জানাগেছে, বুধবার  এই দুই বনবস্তিবাসী বাড়ির পোষা গরুর জন্য ঘাস কাটতে পানঝোড়া বন বস্তি লাগোয়া চাপরামারি বনাঞ্চলের ভিতরে যায়।
দুফুরের দিকে বনের ভিতরে আচমকা তারা এক বুনো হাতির সামনে পড়ে যায়। হাতিটি তাদের উপর আক্রমণ করে। হাতি তাদের শুড় দিয়ে পেচিয়ে পদপিষ্ট করে। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে গিয়ে হাতিটিকে সরিয়ে দুটি দেহ উদ্ধার করে।ইতিমধ্যেই ঘটনাস্থলেই মৃত্যু হয় হরসিং মুন্ডার। গুরুতর জখম অবস্থার গোপাল তামাংকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালের আনা হয়। সেখানেই তার মৃত্যু হয়।
নাগরাকাটা থানার পুলিশ মৃতদেহ দুটিকে ময়নাতদন্তের জন্য পাঠানোর ব্যবস্থা করেছে।
বনদপ্তর সুত্রে জানাগেছে, বিষয়টি মর্মান্তিক। যেহেতু বনের ভিতরে মারা গেছে সেজন্য ক্ষতিপূরণ দেওয়ার সরকারি নিয়ম নেই। চালসার পরিবেশ প্রেমী মানবেন্দ্র দে সরকার বলেন, এদিককার বনবস্তি এলাকার অনেকেই এভাবে বনের ভিতরে জ্বালানি কাঠ ও ঘাস আনতে যায়। মাঝেমাঝে হাতির আক্রমণে প্রান হারায়। এনিয়ে বনদপ্তর ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা সচেতনতা প্রচার করলেও এই প্রবনতা কমানো যায় নি।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা