ওয়েস্ট বেঙ্গল লিগ্যাল মেট্রোলজি লাইসেন্সিস ওয়েলফেয়ার এসোসিয়েশন সংগঠনের ষষ্ঠ রাজ্য সম্মেলন

#রায়গঞ্জ: রবিবার দুপুরে রায়গঞ্জ শ্রীকৃষ্ণ গোসালা প্রাঙ্গণে ওয়েস্ট বেঙ্গল লিগ্যাল মেট্রোলজি লাইসেন্সিস ওয়েলফেয়ার এসোসিয়েশন সংগঠনের ষষ্ঠ রাজ্য সম্মেলন আয়োজিত হয়। পরিমাপবিদ্যার মাধ্যমে রেভিনিউ সংগ্রহ করে রাজ্য সরকার কিন্তু সেই কাজের সঙ্গে যুক্ত মানুষেরা অসুরক্ষিত বোধ করছেন।

প্রত্যেক ক্রেতা বিক্রেতা নয় কিন্তু প্রত্যেক বিক্রেতাই ক্রেতা, ফলে ক্রেতা ও বিক্রেতাদের ভেতর বোঝাপড়ার সমতা বজায় রাখা লাইসেন্সী দের ধর্ম কিন্তু সেখানে কোন কারণে অসুবিধা হলে পাশে থাকবার মত কেউ নেই, এতে করে ভবিষ্যতে কাজ বন্ধ করে দিলে রেভিনিউ সংগ্রহের ক্ষেত্রে বাধা পাবে সরকার। সেটা তারা চান না কিন্তু নিজেরাও অসুরক্ষিত ভাবে কাজ চালিয়ে যেতে পারছেন না বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

সুরক্ষা না থাকার মূল কারণ হিসেবে তারা উল্লেখ করেন লাইসেন্সীদের কোন সরকারি পরিচয় পত্র না থাকায় সমস্ত রিনিওয়াল ক্যাম্পে লাইসেন্সী রা বিভিন্ন ভাবে লজ্জিত ও সম্পূর্ণ অসুরক্ষিত। এই বার্তা ই এই রাজ্য সম্মেলনের মধ্যে দিয়ে তুলে ধরতে চেয়েছেন বলে জানিয়েছেন উদ্যোক্তা রা। এই রাজ্য সম্মেলনে নিজেদের দাবির পাশাপাশি শৈত্য প্রবাহের দাপট থেকে রক্ষা করার লক্ষ্যে প্রান্তিক মানুষদের হাতে তুলে দেওয়া হয় কম্বল।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা