রামের টানে সবুজসাথী সাইকেল নিয়ে অযোধ্যার দিকে ছুটলো লুকসানের কিশোর

#মালবাজার: রামের টানে মুখ্যমন্ত্রীর দেওয়া সবুজসাথী সাইকেল চেপে অযোধ্যার দিকে ছুটলো নাগরাকাটা ব্লকের লুকসান বাজারের কিশোর মানব বিশ্বাস। বৃহস্পতিবার ভোর ৬টা নাগাদ তাকে যাত্রা করিয়ে দেন তারই কিছু বন্ধুবান্ধব ও স্থানীয় লোকজন। তারপর ভোরের ঠান্ডা বাতাস গা’য়ে লাগিয়ে সন সন সাইকেল চালিয়ে রওনা দেয় চালসা,মালবাজার, শিলিগুড়ি হয়ে অযোধ্যার পথে। আগামী ১৫ দিনের মধ্যে উদ্যোমী ওই কিশোর তার গন্তব্যে পৌঁছে যাবে বলে ওই কিশোর জানায়।
১৮ বছরের কিশোর মানবের পড়াশোনা বেশিদূর এগোয় নি। পারিবারিক কারনে কৈশোরেই স্কুল ছেড়ে এক দোকানে কাজ শুরু করে। কিন্তু, রামের প্রতি তার আগ্রহ কমেনি। মানবের মা মালতি মন্ডল বিশ্বাস জানান, খুব ছোট থেকে মোবাইলে রামায়ণ, মহাভারত দেখত। তাতেই রামের প্রতি আগ্রহ জন্মায়। যখন খবরে শুনলো যে অযোধ্যায় রাম মন্দির হচ্ছে এবং উদ্বোধন আগামী ২২ জানুয়ারি তখন অযোধ্যা যাওয়ার ইচ্ছা জানায়। আমি ট্রেনে যেতে বলি কিন্তু, ও সাইকেল চেপে যেতে চায়।
তারপর আর নিষেধ করিনি। প্রার্থনা করি ও রাম মন্দির দেখে আবার সুস্থ বাড়ি ফিরে আসুক। কিশোর মানব জানায়, রামের নামে মন্দির হচ্ছে সেখানে যাওয়ার ইচ্ছা ছিল। বন্ধুবান্ধব ও কিছু লোকজন সাহায্য করেছে। আশাকরি আগামী ১৫ দিনের মধ্যে প্রভুর মন্দিরে পৌঁছে যাব।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা