গরুর খোঁজে গিয়ে হাতির আক্রমণে মৃত্যু এক যুবকের

#মালবাজার: সন্ধ্যা পার হয়ে গেলেও বাড়ির গরু ফিরে আসেনি। রাতে সেই গরু খুজতে গিয়ে হাতির হানায় মৃত্যু ঘটলো এক যুবকের। ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের বামনডাঙ্গা চাবাগানে। মৃতের নাম মাথো ওঁরাও (৩৭)। বাড়ি বামনডাঙ্গা চাবাগানের হাতি লাইন শ্রমিক মহল্লায়। বনদপ্তর ও স্থানীয় সুত্রে জানাগেছে, বামনডাঙা চাবাগানের তিন দিকে বনাঞ্চল। মাঝেমধ্যে হাতি চিতা সহ বন্যপ্রাণীর উপদ্রব ঘটে।
এই রকম পরিবেশে রবিবার সন্ধ্যা পেরিয়ে গেলেও বাড়ির গরু ফিরে আসেনি মাথো ওঁরাও’য়ের। সেই গরু খুজতে স্থানীয় গোট এলাকায় যায়। সেই সময় এক বুনো হাতি জঙ্গল থেকে বেরিয়ে এসে তার উপর আক্রমণ করে।শুড় দিয়ে পেঁচিয়ে পদপিষ্ট করে। গুরুতর জখম হয়ে মাথো পড়ে থাকে। আক্রমণের পর হাতিটি সেখানেই দাঁড়িয়ে ছিল। রাত ১০ টা নাগাদ  বনকর্মীরা ও স্থানীয় লোকেরা হাতি তাড়িয়ে দেহ উদ্ধার করে শুলকা পাড়া হাসপাতালে নিয়ে আসে।
সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে। এই ঘটনায় বামনডাঙ্গা চাবাগানে চাঞ্চল্য সৃষ্টি হয়। বনদপ্তরের খুনিয়া বন্যপ্রান স্কোয়ার্ডের রেঞ্জার সজল কুমার দে জানান, মৃতের পরিবার নিয়ম অনুযায়ী সরকারি ক্ষতিপূরণ পাবে। প্রাথমিক ভাবে পরিবারের হাতে ১০ হাজার টাকা দেওয়া হয়েছে। বাকি টাকা ময়নাতদন্তের পর সরকারি নিয়মে দেওয়া হবে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা