দল ছাড়তেই বাড়ির ফলের নানা গাছ উপড়ে দিল বিদায়ী দলের কর্মী সমর্থকরা

#মালবাজার: ছিলেন এক দলের কর্মী। তখন দলের অন্যান্যদের সঙ্গে সদ্ভাব ছিল কিন্তু, দল ছেড়ে অন্য দলে যেতেই বিরূপ হয় পুরানো দলের কর্মীরা। বাড়ির ফলের বাগানের নানা গাছ উপড়ে রাস্তায় ফেলে দিল পুরানো দলের কর্মীরা। এমনটাই অভিযোগ মাল ব্লকের তিস্তা পারের প্রত্যন্ত গ্রাম টটগাও’য়ের তিলক শর্মার। তিলক শর্মার অভিযোগ যে তিনি আগে বিজেপি দলের সমর্থক ছিলেন। সেই সময় বিজেপি প্রভাবিত গ্রামের “টটগাও ওয়েলফেয়ার” সদস্য ছিলেন।
এক বছর আগে কৃষি দপ্তর থেকে গ্রামে রোপনের জন্য শতাধিক লেবু গাছের চারা সোসাইটির হাতে দিয়েছিল।সোসাইটির সদস্যরা সেই গাছ তার জমিতে লাগান। গাছগুলো বড় হয়েছিল। সম্প্রতি তিনি তৃনমুল কংগ্রেসে যোগ দেওয়ায় সোসাইটির সদস্যরা লেবুর চারা উপড়ে নিয়ে চলে গেছে। তিনি আরও বলেন যে, তিনি বিষয়টি কৃষি দপ্তরে জানিয়ে এবং থানায় এজাহার করবেন।
তিলক শর্মার অভিযোগ ঠিক নয় বলে জানান সোসাইটির বর্তমান সদস্য দীপক মঙ্গর। তিনি বলেন, কৃষি দপ্তর থেকে ১০০ টি লেবুর চারা দিয়েছিল। তিলক শর্মার অনুমতি নিয়ে তার জমিতে লাগনো হয়েছিল। কিন্তু, গত ৪ অক্টোবর তিস্তার বন্যায় সেই জমিতে বালি জমে যায়। বহু গাছ মরে যায়। কিছু গাছ বেঁচে ছিল। আমরা তাকে বলি যে, সে যেন গাছ গুলির রক্ষনাবেক্ষন করে।
কিন্তু, সে তার অক্ষমতা জানান। পরে তার অনুমতি নিয়ে আমরা গাছগুলোর অন্যত্র লাগিয়েছি। এনিয়ে গ্রামের পঞ্চায়েত সদস্যা ভিমা উপাধ্যায় বলেন, এটা অন্যায় কাজ, গাছ নিয়ে রাজনীতি করা উচিত নয়। সবাই মিলে কাজ করা উচিত। যারা গাছ উপড়ে ফেলেছে তারা ঠিক করেনি।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা