News Britant

Tuesday, September 27, 2022

পরপর দুই বিশিষ্টজনের মৃত্যুতে শোকের ছায়ারাজনৈতিক মহলে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

 

ইসলামপুর: শুক্রবার সকালে শিলিগুড়ির একটি নার্সিংহোমে প্রয়াত হলেন ইসলামপুর মিলনপল্লী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক তথা তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সম্পাদক নীলকমল দাস(৬২)। ইসলামপুর পৌরসভার ১৪ নং ওয়ার্ডে তার বাড়ি ছিল। শুক্রবার শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে তার মৃত্যু হয়।এদিন ১৪ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির পক্ষ থেকে একটি শোক সভার আয়োজন করা হয়।

 

এদিন এই শোকসভায় উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়ালাল আগরওয়াল সহ অন্যান্য নেতা কর্মীরা। প্রয়াত নীলকমল দাসের আত্মার শান্তি কামনা করে নীরবতা পালন করা হয় পাশাপাশি তার ছবিতে মাল্যদান করা হয়। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল জানেন তিনি ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলরও বটে। এলাকার ক্রিড়া চর্চা সহ অন্যান্য বিষয়েও তিনি আগ্রহী ছিলেন। তার এই মৃত্যুতে মিলন পল্লী বাসী তাদের যেন অভিভাবককে হারালো এবং এতে দলের যথেষ্ট ক্ষতি হলো।

 

এখন থেকে তার নীতি ও আদর্শ মেনেই চলার কথা জানিয়েছেন তিনি। করোনাতে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে উত্তর দিনাজপুর জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি, ইসলামপুর স্টেট ফার্ম কলোনী উচ্চ বিদ্যালয়ের পরিচালন সমিতির বর্তমান সভাপতি,বিশিষ্ট শিক্ষাবিদ,সমাজসেবী, মহম্মদ সালাউদ্দিনের(৭২) প্রয়াণে  গভীর ভাবে শোকাহত এলাকাবাসী।

 

বৃহস্পতিবার রাতে   হৃদরোগে আক্রান্ত  হয়ে মৃত্যু হয় তার। তিনি ইসলামপুর কলেজের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষও ছিলেন। তিনি উত্তর দিনাজপুর জেলা পরিষদের প্রথম সভাধিপতি ছিলেন। বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ইসলামপুরের একটি বেসরকারি নার্সিং হোম থেকে শিলিগুড়িতে অপর একটি বেসরকারি নার্সিং হোমে নিয়ে যাওয়ার পরেই তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্রে জানা গেছে সম্প্রতি ইসলামপুরের উপশম নামে একটি সমাজকল্যাণমূলক সংস্থা তাকে সমাজ রত্ন হিসেবেও সম্মানিত করেন।

 

 

News Britant
Author: News Britant

Leave a Comment