News Britant

Saturday, September 24, 2022

নিউজ বৃত্তান্তের প্রতিবেদনের জের, ঝুপড়ি ভেঙে ঘর তৈরি দুধুন্ডার আদিবাসী মহিলার

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#হেমতাবাদঃ নিউজ বৃত্তান্তের প্রতিবেদনের জেরে, ঝুপড়ি  থেকে বসবাসের যোগ্য ঘর পেতে চলেছে হেমতাবাদে দুধুন্ডা এলাকার আদিবাসী মহিলা বুধনি মার্ডি। ইতিমধ্যে ব্লক প্রশাসন মাটির দেওয়ালের উপরে ত্রিপল দেওয়া ঝুপড়ি ঘর ভেঙে টিনের ঘর তৈরির কাজ শুরু করেছে। পাশপাশি ব্লক প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী।

উল্লেখ্য, হেমতাবাদ ব্লকের দুধুন্ডা এলাকার আদিবাসী পাড়ার বাসিন্দা বুধনী মার্ডি দীর্ঘ কয়েক বছর ধরে একটি ঝুপড়ি ঘরে বসবাস করতেন। প্রশাসনের কাছে আবেদন জানিয়েও কোনো ঘর পাইনি বলে অভিযোগ করে বুধনী মার্ডী। এরপর ২৭ আগস্ট নিউজ বৃত্তান্ত ওই মহিলার অসহায় পরিস্থিতির খবর তুলে ধরে। এরপরেই উদ্যোগী হয় ব্লক প্রশাসন। ওই আদিবাসী মহিলার বাড়িতে যান হেমতাবাদ ব্লকের জয়েন বিডিও আবীর দত্ত সহ একটি প্রতিনিধি দল। ওই মহিলার হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ার পাশাপাশি ঘর তৈরির আশ্বাস দেওয়া হয়।

হেমতাবাদ ব্লকের বিডিও পৃথ্বীস দাস জানিয়েছে, ব্লক প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে উদ্যোগ নিয়ে ঘর তৈরির কাজ শুরু করা হয়েছে। প্রথমিক ভাবে একটি টিনের ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। আগামীতে সরকারি ভাবে পাকা ঘর তৈরির পরিকল্পনা করা হয়েছে।

এই ব্যাপারে বিজেপির ১৭ নং হেমতাবাদ মন্ডল কমিটির সভাপতি প্রশান্ত কুমার ভৌমিক বলেন, বিডিও সাহেব উদ্যোগ নিয়ে ওই আদিবাসী মহিলার জন্য ঘর তৈরি করে দিচ্ছেন এর জন্য বিডিও সাহেবকে ধন্যবাদ জানাই। আগামীতে ওই মহিলা যাতে সরকারী আবাস পায় সেই আবেদন করছি বিডিও সাহেবের কাছে। আমরা চাই প্রকৃত দুস্থরা সরকারি সুযোগ সুবিধা পাক।

 

News Britant
Author: News Britant

Leave a Comment