News Britant

Wednesday, August 17, 2022

পর্যটন ব্যবসায়ীদের ঘুরে দাঁড়াতে আলোচনা সভা

Listen

#মালবাজার: মঙ্গলবার এক সংকটময় পরিস্থিতিতে লাটাগুড়ীতে মিলিত হলেন পর্যটন শিল্পের সাথে জড়িত পর্যটন ব্যবসায়ীরা। লাটাগুড়ী প্রকৃতি পরিচিতি কেন্দ্রের সামনে এক কঠিন পরিস্থিতির মোকাবিলা করার জন্য পশ্চিম ডুয়ার্সের পর্যটন ব্যবসায়ীরা একই মঞ্চে জমায়েত হলেন। প্রথমে প্রাক্তন রাস্ট্রপতি প্রনব মুখার্জির মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। সভাতে পর্যটন শিল্পের সাথে যুক্ত হোটেল ও রিসর্ট মালিকরা জানান শুধু হোটেল রিসোর্ট নয়, পরোক্ষ ও প্রত্যক্ষভাবে জড়িত মানুষরা ক্ষতিগ্রস্ত পর্যটন বন্ধ হওয়ার জন্য। মার্চ মাস থেকে বন্ধ পর্যটন।

এমনিতে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকে জঙ্গল। বন্ধ থাকলেও খোলা থাকে মেধলা ওয়াচ টাওয়ার। পর্যটকরা ঝালং  বিন্দুতে যান সৌন্দর্য উপভোগ করতে পারে। জি টি এ, এর আদেশে তাও বন্ধ।পর্যটন চালু করতে প্র‍য়োজনীয় ব্যবস্থা,গ্রহন করার আর্জি জানিয়ে রাজ্য ও কেন্দ্রের পর্যটন মন্ত্রীকে অনেকবার আবেদন করা হয়েছে। কিন্তু তারা কোন পদক্ষেপ নেন নি পর্যটন শিল্পকে বাচাতে। রাজ্যের মুখ্যমন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীকে আবেদন করা হয়েছে।

কিন্তু কোন কার্যকরী ব্যবস্থা নেওয়া হয়নি।বক্তারা আরও জানান, আজকের এই সভায় তাদের উদ্দেশে একটা বার্তা দিতে চাই ও তা ছাড়া পর্যটকদের কাছে আবেদন আপনারা এদিকে আসুন জঙল ছাড়া ডুয়ার্সের অন্য সৌন্দর্য গুলিকে আপনাদের দেখানর জন্য আমরা  প্রস্তুত। আজকে বক্তব্য রাখেন ডুয়ার্স টুরিজিম ডেভোলাপমেন্ট কর্পোরশনের সাধারন সম্পাদক দিব্যেন্দু দেব ও ট্রাভেল এসোসিয়েশন অব বেঙলের সহ সম্পাদক সুদীপ্ত গোস্বামী। আজকে শারীরিক দুরত্ব বজায় রেখে হাতে প্লাকার্ডে দাবী লেখা নিয়ে  প্রদর্শন করা হয়।

 

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read