News Britant

Wednesday, August 17, 2022

বেঁচে থাকার লড়াইয়ের গল্প শোনাতে আসছে ‘ভাঁড়’

Listen

#দেবলীনা ব্যানার্জী: থমকে থাকা নয়, এগিয়ে যাওয়ার নামই জীবন। মূলত এই একটি লাইনের ওপরই দাঁড়িয়ে আছে পরিচালক অনির্বেদ চট্টোপাধ্যায়ের স্বল্পদৈর্ঘ্য ছবি ‘ভাঁড়’। মারণ ভাইরাসের সংক্রমণের কারণে থমকে গেছে শহর, থমকে গেছে জীবন ও জীবিকা।  কিন্তু জীবনকে তো থামিয়ে রাখা সম্ভব না। পরিস্থিতি যাই হোক না কেনো জীবন এগিয়ে চলে নিজের ছন্দে। আর জীবনের সঙ্গী হয় প্রতিনিয়ত চলতে থাকা সংগ্রাম। লকডাউনের কারনে জীবনযুদ্ধে সামিল এক ভাঁড়।  মানুষকে আনন্দ দেওয়া যার কাজ, তাঁর নিজের জীবনেই নেই কোনো আনন্দের উপাদান। এ যেন প্রদীপের নীচে অন্ধকার। ভাঁড় যেন সেই বাতিওয়ালা, যার নিজের ঘরেই নেই বাতি জ্বালানোর রসদ।

তবু হার মানতে নারাজ সে। পরিস্থিতির জেরে হারিয়ে গেছে মঞ্চ, তাঁবু, দর্শক সবকিছু।  তবু নিজেই নিজেকে সম্বল করে আয়নার সামনে দাঁড়ায় সে। প্রিয় আয়নাটিই হয়ে ওঠে তাঁর বেঁচে থাকার লড়াইয়ে খড়কুটো। ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ এবং পরিচালনা অনির্বেদ চট্টোপাধ্যায়ের।প্রযোজনা করেছেন শুভজিৎ ব্যানার্জী। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা দেবরাজ মুখার্জী এবং উঠতি মডেল বিদিশা দে মজুমদার।চরিত্রায়ন নিবেদিত এই ছবিটি মুক্তি পেতে চলেছে সেপ্টেম্বরে।

নিজের ছবি সম্পর্কে অনির্বেদ জানান, ‘ভাঁড় আসলে শিল্পী।  মানুষকে হাসানোর মত কঠিন কাজ যে শিল্পীদের, বর্তমান পরিস্থিতিতে তাঁদের জীবন কতটা দুর্বিষহ হয়ে উঠেছে সেই দিকটাই তুলে ধরা হয়েছে গল্পে।’

 

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read