News Britant

Sunday, September 25, 2022

বেঁধে দেওয়া হল আলুর দাম, বাড়তি দাম নিলেই ব্যবস্থা নেবে ইবি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#নিউজ বৃত্তান্তঃ খুচরা বাজারে ২৭ টাকার বেশি দামে আলু বিক্রি করা যাবে না। আলুর দাম নিয়ন্ত্রণে কলকাতার একাধিক বাজারে বৃহস্পতিবার  অভিযান চালিয়ে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা সতর্ক করে দিলেন ব্যবসায়ীদের। কোন ব্যবসায়ী ২৭ টাকার বেশি দামে আলু বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। এদিন সকালে কলকাতা শ্যামবাজার মানিকতলা সহ বেশ কয়েকটি বাজারে হঠাৎ পৌঁছে যান ইবি-র আধিকারিকরা।

কথা বলেন ব্যবসায়ীদের সঙ্গে। আধিকারিকরা জানান কোল্ড স্টোর থেকে ২২ টাকা দামে আলু বের হচ্ছে। খুচরা বাজারে তাই ২৭ টাকার বেশি আলুর দাম নেওয়া যাবে না। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা গোটা প্রক্রিয়ার উপর নজরদারি চালাবে বলে জানিয়ে দিয়েছেন। এদিন অফিসারদের কাছে অভিযোগ করেন খুচরা ব্যবসায়ীরা। তারা বলেন বেশি দামে আলু কিনতে হচ্ছে তাই বেচতে হচ্ছে বেশি দামে।

এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা খুচরা ব্যবসায়ীদের আশ্বাস দেন কোল্ড স্টোর থেকে যেহেতু ২২ টাকা দামে আলু বের হচ্ছে এর ফলে খুচরা ব্যবসায়ীদের যাতে ২৫  টাকার বেশি দামে আলু কিনতে না হয় তা তারা দেখবেন। উল্লেখ্য গত কয়েকদিনে বাজারে আলু অগ্নিমূল্য হয়ে পড়েছে। ৩৫ টাকা দামে বিক্রি হচ্ছে আলু। এর ফলে সাধারণ গৃহস্থের মাথায় হাত পড়েছে। এরকম এক অবস্থায় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন আম আদমি।

 

News Britant
Author: News Britant

Leave a Comment