News Britant

Saturday, December 3, 2022

রাজবংশী সম্প্রদায়কে এক হওয়ার ডাক দি গ্রেটার কোচবিহারের সম্পাদক বংশীবদন বর্মনের, প্রশংসা করলেন মুখ্যমন্ত্রীর

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উত্তর দিনাজপুর জেলা কমিটির উদ্যোগে রায়গঞ্জে একটি কর্মীসভা অনুষ্ঠিত হল আজ শনিবার। এই কর্মীসভায় প্রধান বক্তা ছিলেন দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বংশীবদন বর্মণ। দীর্ঘ দিন ধরে রাজবংশী সম্প্রদায়ের দাবি নিয়ে সোচ্চার হয়ে এসেছে দি গ্রেটার কোচবিহার। এমনকি তৎকালীন বামফ্রন্ট সরকারের আমলে রাজবংশী সম্প্রদায়ের জন্য আলাদা রাজ্য দাবি নিয়ে তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি তবে বর্তমান সরকারের হস্তক্ষেপে সেই দাবি আপাতত হিমঘরে।

 

এদিন কর্মীসভায় বংশীবদন বর্মন জানান, সামনে বিধানসভা ভোট তবে আমরা আপাতত কোনো রাজনীতি কিংবা ভোট প্রচারের মধ্যে নেই। আমরা শুধু রাজবংশী সম্প্রদায়ের উন্নয়নের কথা ভাবছি। যে রাজনৈতিক দল আমাদের কথা ভাববে আমরা সেই রাজনৈতিক দলের পাশে আছি। আমাদের উন্নয়নের জন্য সবার প্রথমে একতা সৃষ্টি করতে হবে। কেউ যাতে কোনো রকম প্ররোচনায় পা না দেয় সেদিকে খেয়াল রাখতে হবে। তাই আজকের এই কর্মীসভা।

 

তবে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে বলেন, বামফ্রন্টের রাজবংশী সম্প্রদায়ের জন্য কিছু না করলেও একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় রাজবংশী সম্প্রদায়ের কথা ভেবেছেন এবং রাজবংশী ভাষা অ্যাকেডেমি খুলে দিয়েছেন। তার জন্য তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। বিজেপি কর্মী অনুপ রায় ও বিধায়ক দেবেন রায়ের মৃত্যুর পর থেকে জেলাজুড়ে বিজেপি রাজবংশী ভোট ব্যাঙ্ক নিয়ে যে শক্তি প্রদর্শন করছে তা নিয়েও মুখ খুলেন তিনি, তিনি বলেন মৃত্যু নিয়ে আমরা রাজনীতি করতে চাই না।

মৃত্যুর সঠিক তদন্ত হোক।বিজেপি যা করছে সেটা বিজেপির ব্যাপার। সেগুলোকে  পাত্তা দিতে চাই না। তবে এই কর্মীসভা রাজবংশী ভোটকে এক জায়গায় এনে বিজেপি অথবা তৃণমূলকে যে একপ্রকার বার্তা দিতে চাইছে দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন তা একপ্রকার বোঝাই যাচ্ছে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment