News Britant

Wednesday, August 17, 2022

ভূমি রাজস্ব দপ্তরের অভিযানে বালি পাথরের বেআইনি গাড়ি ও মেশিন আটক

Listen

#মালবাজার: গোপান সুত্রে খবর পেয়ে শনিবার মাল ব্লকের বিভিন্ন জায়গায় অভিযান চালালো ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর। শনিবার দিন মালবাজার পুলিশকে সঙ্গে নিয়ে ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকেরা গাজলডোবা এলাকায় অভিযান চালায়। রাস্তায় তিন ট্রাক আটক করেন তারা। এরপর ধুমসিগাড়া এলাকায় একটি মিনি বা হ্যান্ড ক্যাসারে (বালি-পাথর চালনি) অভিযান চালায় আধিকারিকেরা।  এখানে দুটি বড় চালনি বাজেয়াপ্ত করেন এবং এই হ্যান্ড ক্যাসার বন্ধ করে দেন।

মেটেলির রেভেনিউ অফিসার দীপঙ্কর রায় বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ এসেছে, যে এই রাজ্য সড়ক দিয়ে অভারলোড গাড়ি চলাচল করছে। সেই কারনে রাস্তার হাল ভিষন খারাপ। তাই আমরা এদিন এরকমই কিছু ওভারলোড ট্রাক আটক করি। পাশাপাশি বিভিন্ন নদী এবং বিভিন্ন জায়গায় বেয়াইনি ভাবে হ্যান্ড ক্যাসার চালু করেছে অনেকে। এরকমই একটি হ্যান্ড ক্যাসার ধুমসিগাড়া এলাকায় চলছিলো।  এদিন এই হ্যান্ড ক্যাসার টি বন্ধ করে দেওয়া হয়। বাজেয়াপ্ত করা হয় বড় বড় চালনি। তবে ক্যাসার মালিক কে পাওয়া যায় নি।

তবে এই ক্যাসারের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যাবস্থা নেওয়া হবে। পাশাপাশি এদিন চেল, ঘীস নদী এলাকায়ো চলবে এই অভিযান। তিনি আরো বলেন, এই ভাবে বেয়াইনি ক্যাসার এবং ওভার লোড বালি পাথর বহনকারি গাড়ির জন্য সরকারে প্রচুর রাজস্য ক্ষতি হচ্ছে। সেই কারনে চলছে এই অভিযান। তাছারা বিভিন্ন নদী থেকে অবৈজ্ঞানিক পদ্ধতিতে এই সব ক্যাসার বালি পাথর তুলছে। তাতে নদীর গতিপথ পরিবর্তন হচ্ছে। হচ্ছে বন্যার মত প্রাকৃতিক দুর্যোগ।

 

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read