News Britant

Wednesday, August 17, 2022

ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে শিক্ষারত্ন পুরস্কার গ্রহন করলেন জেলার দুই অধ্যাপক

Listen

#দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: জেলাশাসকের দপ্তরে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এবছর শিক্ষারত্ন পুরস্কার গ্রহন করলেন উত্তর দিনাজপুর জেলার দুই অধ্যাপক। আগেই খবর এসেছিল জেলা থেকে এবছরের শিক্ষারত্ন সম্মান পাচ্ছেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ইংরিজি বিভাগের অধ্যাপক এবং বিভাগীয় প্রধান ডঃ পিনাকী রায়, সঙ্গে ডালখোলা শ্রী অগ্রসেন মহাবিদ্যালয়ের অধ্যক্ষা ডঃ জয়িতা বসু। এবছর করোনা আবহের জন্য কলকাতাতে মূল অনুষ্ঠানের আয়োজন করে নি রাজ্যসরকার। অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে প্রত্যেক জেলার জেলাশাসকেরা শিক্ষারত্ন তুলে দেন সম্মানীয়দের হাতে।

এদিন উত্তর দিনাজপুর জেলাশাসকের দপ্তরে ডঃ জয়িতা বসুর হাতে মানপত্র, উপহারসামগ্রী  ও পঁচিশ হাজার টাকার চেক তুলে দেন জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। অপরদিকে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ পিনাকী রায় পুরস্কার গ্রহন করেন দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে  জেলাশাসক দপ্তরে।  পিনাকী বাবুর হাতে সম্মান তুলে দেন দক্ষিণ দিনাজপুরের  জেলাশাসক নিখিল নির্মল। পিনাকীবাবু জানান, ‘ কোভিড পরিস্থিতির কারণে বর্তমানে তিনি নিজের বাড়ি বালুরঘাটে আছেন।

সরকারের তরফ থেকেও এবার প্রত্যেককে বাড়ির জেলাতেই পুরস্কার প্রদানের ব্যবস্থা করা হয়েছে। দক্ষিণ দিনাজপুর থেকে এবছর কোনো শিক্ষারত্ন প্রাপক না থাকার কারনে তাঁকে একাই জেলাশাসক দপ্তরে পুরস্কার প্রদানের ব্যবস্থা করা হয়েছিল। শাল, মানপত্র, স্মারক, ঘড়ি, পঁচিশ হাজার টাকার চেক সহ অন্যান্য উপহারের সঙ্গে নেতাজী,  সত্যজিৎ রায়ের বেশ কিছু ভালো বই পেয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা অনেকগুলি বইও আছে এই উপহারসামগ্রীর মধ্যে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment