News Britant

Saturday, December 3, 2022

শিক্ষারত্ন পুরস্কার পেলেন উত্তরবঙ্গে আইনের অধ্যাপক ডঃ রথীন বন্দোপাধ্যায় সহ ৪ শিক্ষক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#শিলিগুড়ি: গতকাল শিক্ষক দিবসে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দপ্তরের থেকে মনোনীত হয়ে শিক্ষারত্ন পুরস্কার পেলেন দার্জিলিং জেলার ৪ জন শিক্ষক। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এই পুরস্কার প্রদান করা হল শিলিগুড়ির ‘উত্তর কন্যায়’। এই পুরস্কার পুরস্কার প্রাপকদের হাতে তুলে দেন জেলা শাসক শ্রী এস. পুন্নানম্বালাম। দার্জিলিং জেলায় এবার উচ্চশিক্ষার ক্ষেত্রে শিক্ষারত্ন পুরস্কারে ভূষিত হন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ডঃ রথীন বন্দোপাধ্যায় এবং দর্শন বিভাগের অধ্যাপক ডঃ কান্তিলাল দাস। এছারাও স্কুল শিক্ষা ক্ষেত্রে দার্জিলিং জেলায় শিক্ষারত্ন পুরস্কারে ভূষিত হন শিলিগুড়ির বিধাননগরের মুরলীগছ হাই স্কুলের প্রধান শিক্ষক সামসুল আলম এবং দার্জিলিঙের রামকৃষ্ণ শিক্ষা পরিষদ হাইস্কুলের শিক্ষক শ্রী মিলন তামাং।

এই উপলক্ষে জেলা শাসক শ্রী এস. পুন্নামম্বালাম টি.এন.আই এবং আর সংবাদ মাধ্যম কে জানান “এই শিক্ষারত্ন পুরস্কার কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে নবান্ন থেকে নির্দেশ দেওয়া হয়েছিল যে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হবে। সেই মতই পুরস্কার প্রাপকদের হাতে তা তুলে ধরা হয়”। শিক্ষারত্ন প্রাপকেরা সংবাদ মাধ্যম কে জানিয়েছেন যে এই শিক্ষারত্ন ভবিষ্যতে শিক্ষাদান এবং শিক্ষা বিস্তারের ক্ষেত্রে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। নিউজ বৃত্তান্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক এবং এই বছরের শিক্ষারত্ন পুরস্কার প্রাপক ডঃ রথীন বন্দোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করে তার প্রতিক্রিয়া জানতে চায়।

ডঃ বন্দোপাধ্যায় জানান “এই পুরস্কার পেয়ে সত্যি আমি খুব উৎফুল্ল। এর সাথে এও বলে রাখি উত্তরবঙ্গে আইন শিক্ষা বিস্তারের ক্ষেত্রে গুণগত এবং পরিকাঠামোগত ভাবে আরও ব্যাপ্তি ঘটানোর জন্যে কাজে লেগে পড়তে হবে। তাছারা, আমি খুবই কৃতজ্ঞ পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে, পশ্চিমবঙ্গ সরকারের কাছে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের  কাছে, মাননীয় উপাচার্যর প্রতি, আমার সকল ছাত্রছাত্রীর কাছে যাদের সহযোগিতায় আমি কাজ করার সুজোগ পেয়েছি”।

 

News Britant
Author: News Britant

Leave a Comment