News Britant

Wednesday, August 17, 2022

ভ্রমনার্থীদের জন্য সুখবর, অবশেষে খুলছে পাহাড়ের হোটেল রেস্তোরাঁ

Listen

#শিলিগুড়ি: ভ্রমণপিপাসু বাঙালিদের জন্য সুখবর। অবশেষে দার্জিলিং, মিরিক, কার্শিয়াং পাহাড়ের হোটেল এবং রেস্তোরাঁগুলি খোলার অনুমতি দিল রাজ্য সরকার। তবে যে সব এলাকা কন্টেনমেন্ট জোনের আওতাভুক্ত সে সব এলাকায় কোনও হোটেল বা রেস্তোরাঁ আপাতত খোলা যাবে না বলেও জানানো হয়েছে।

দার্জিলিং হোটেল অ্যাসোসিয়েশনের সভাপতিকে এ সংক্রান্ত একটি নির্দেশিকা পাঠিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুলমবালন। তাতে জানানো হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে এবং নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে দার্জিলিং, মিরিক, কার্শিয়াংয়ের হোটেল, রেস্তোরাঁগুলি খোলার অনুমতি দেওয়া হলেও কন্টেনমেন্ট জোনের মধ্যে থাকা হোটেল, রেস্তোরাঁগুলি আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।

পাশাপাশি নির্দেশিকার কপি পাঠানো হয়েছে জিটিএ চেয়ারম্যান অনীত থাপা, জিটিএ–র প্রধান সচিব, দার্জিলিংয়ের পুলিশ সুপারকে। একইসঙ্গে একই নির্দেশিকা দেওয়া হয়েছে সদর, কার্শিয়াং ও মিরিকের মহকুমা দফতরে। উল্লেখ্য, লকডাউনের সময় থেকেই সম্পূর্ণভাবে বন্ধ ডুয়ার্স ও পাহাড়ের পর্যটন ব্যবসা। ডুয়ার্সের কিছু হোটেল খুলে গেলেও। পাহাড়ের অধিকাংশ হোটেল এবং রেস্টুরেন্ট বন্ধ ছিলো। অবশেষে পাহাড়ের হোটেল রেস্টুরেন্ট গাড়ী চলাচলের সবুজ সংকেত মেলায় খুশী ভ্রমণ পিপাসু সহ পর্যটন ব্যবসার সাথে যুক্ত ব্যক্তিরা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read