News Britant

Thursday, December 1, 2022

শিক্ষক দিবসে প্রথম শিক্ষাগুরু ‘মা’-কে সন্মানিত করল রায়গঞ্জের দেবপুরী মন্দির

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

সুমন রায়, রায়গঞ্জঃ জন্মের পর আমাদের প্রথম শিক্ষাগুরু হলেন মা। ‘মা’ শব্দটা ডাকতে শিখি মায়ের হাত ধরেই। তাই শিক্ষক দিবসে জীবনের প্রথম শিক্ষাগুরু রূপে মা-কে সন্মানিত করলো রায়গঞ্জের দেবপুরী পরিবার। চেতনার আলো ছড়িয়ে দিতেই এই ভাবনা বলে জানিয়েছে “দেবপুরী পরিবার”। বিভিন্ন বিদ্যালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক দিবস পালন হয় ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণ’র জন্মদিন উপলক্ষ্যে। তবে এর বাইরে বেরিয়ে এসে এমন উদ্যোগ ব্যতিক্রমী ও প্রশংসিত।

রায়গঞ্জের দেবপুরী মন্দির এর আগেও বিভিন্ন ক্ষেত্রে তাদের সামাজিক চিন্তা ধারাকে বিভিন্ন ভাবে তুলে ধরেছে। তবে এবারের শিক্ষক দিবসে আমাদের জীবনে মা-এর গুরুত্ব বোঝাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই অনুষ্ঠানে শিশুরা মায়ের হাতে গোলাপ ফুল, মাস্ক ও উপহার তুলে দেয়। এই ব্যাপারে দেবপুরীর প্রতিষ্ঠাতা ও রায়গঞ্জ পৌরসভার ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলার অসীম অধিকারী জানান,” মা হলের আমাদের প্রথম শিক্ষক।

মায়ের হাত ধরেই আমরা প্রথম ‘বর্ণপরিচয়’ শিখি। তাই সকল মায়েদের সন্মান জানাতে আমাদের এই উদ্যোগ। শিশুরা মাস্ক, ফুল ও উপহার দিয়ে মাকে সংবর্ধনা দিলো। আমরা এই ধরনের উদ্যোগ নিতে পেরে ভীষণ খুশি” এই অনুষ্ঠানে যে সকল মায়েরা উপস্থিত ছিলেন তারও এই ধরনের উদ্যোগে ভীষণ খুশি এবং আবেগতাড়িত। তারা এই উদ্যেগের জন্য দেবপুরী পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment