News Britant

Wednesday, August 17, 2022

ট্রেন চালানোর দাবি জানিয়ে পর্যটন ব্যবসায়ীদের ডেপুটেশন

Listen

#মালবাজার: উত্তরবঙ্গ ও ডুয়ার্স এলাকায় যাত্রীবাহী ট্রেন চালানোর দাবি জানিয়ে বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের কাছে স্মারক লিপি দিল পর্যটন ব্যবসায়ীদের একটি সংগঠন। মঙ্গলবার দুপুর ১২ টা নাগাদ ডুয়ার্স টুরিজম ডেভেলপমেন্ট ফোরাম নামের পর্যটন ব্যবসায়ী দের একটি সংগঠন নিউমাল রেলস্টেশনে এসে স্টেশনের সুপারিন্টেন্ডেন্ট অজিত সরকারের হাতে বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের উদ্দেশ্যে লেখা এক স্মারক পত্র তুলে দেন।

পরে সংগঠনের সম্পাদক দীপেন্দু দেব বলেন, বিশ্ব জুড়ে অতিমারির কারনে আমাদের দেশে লকডাউন ঘোষণা করা হয়েছিল। সেই মার্চ মাস থেকে ডুয়ার্সে পর্যটন ব্যবসা বন্ধ রয়েছে। পর্যটন ব্যবসার সাথে জরিত বহু মানুষের রুটি রুজি বন্ধ হয়ে রয়েছে। ডুয়ার্সের পথে ট্রেন না থাকায় পর্যটকরা আসতে পারছেন না। আমরা জেনেছি সম্প্রতি রেল দপ্তর বেশকিছু ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু, শিয়ালদহ থেকে উত্তরবঙ্গ কিম্বা ডুয়ার্সের প্রতি কোন ট্রেন নেই।

তাই পর্যটন ব্যবসা ঘুরে দাড়াতে আজ আমরা ডুয়ার্সের ও উত্তরবঙ্গের পথে রেল চালানোর দাবি জানিয়ে কাটিহার ও আলিপুরদুয়ার রেলের বিভাগীয় ম্যানেজারকে লেখা স্মারক পত্র নিউ জলপাইগুড়ি, নিউমাল, মাদারিহাট স্টেশনের সুপারিন্টেন্ডেন্টদের মাধ্যমে পাঠাচ্ছি। যাতে এই পথে আগের মতো যাত্রীবাহী রেল চলাচল শুরু করে। পর্যটন ব্যবসা ঘুরে দাড়াতে পারে। বহু মানুষের জীবিকার পুনঃ সংস্থান হবে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment