News Britant

Thursday, December 8, 2022

মুম্বইতে পা রাখলেন কঙ্গনা, অভিনেত্রীর অফিস ভাঙায় স্থগিতাদেশ দিল বম্বে হাইকোর্ট

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

 

নিউজ বৃত্তান্ত : মহারাষ্ট্র সরকারের সঙ্গে তীব্র সংঘাতের মাঝেই বুধবার মানালির বাড়ি থেকে মুম্বই ফিরলেন কঙ্গনা রানাওয়াত। বেলা ২ টা ৫৬ মিনিটে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আর্ন্তজাতিক বিমানবন্দরে এসে উপস্থিত হলেন অভিনেত্রী। বিমানবন্দরে ছিল নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। রানওয়ে থেকেই কঠোর পুলিশি নিরাপত্তায় গাড়িতে উঠতে দেখা যায় তাঁকে।এদিকে বুধবার সকাল থেকেই মুম্বইয়ে তাঁর বাড়ি ভাঙার কাজে হাত দেয় বৃহন্মুম্বই কর্পোরেশন । এরপর কঙ্গনা ট্যুইট করেন, ‘আমি সত্যিই কোনও ভুল কথা বলি না এবং আমার শত্রুরা এটা আমায় বারে বারে দেখিয়ে দিচ্ছেন যে মুম্বই এখন পাকিস্তান হয়ে গিয়েছে। আমার বাড়িতে কোনও বেআইনি নির্মাণ নেই। মহারাষ্ট্র সরকার তো আগেই বলেছিল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করোনার জন্য কোথাও কোনওরকম ভাঙচুর করা যাবে না’।

মুম্বইয়ের পালি হিলসের কঙ্গনা রানাওয়াতের অফিসের সামনেও মঙ্গলবার নোটিশ ঝুলিয়ে দিয়ে আসে বৃহন্মুম্বই পুরনিগম। নোটিসে দাবি করা হয়, বেআইনিভাবে গড়ে তোলা হয়েছে ওই নির্মাণ। কমপক্ষে ১৪টি ক্ষেত্রে আইন ভাঙা হয়েছে। শিব সেনার সঙ্গে তাঁর সাম্প্রতিক সংঘাতের কারণেই মহারাষ্ট্র সরকার তাঁকে টার্গেট করেছে বলে অভিযোগ করেছেন কঙ্গনা।সকালেই তিনি ট্যুইটে লিখেছিলেন, ‘আমি মুম্বই দর্শনের জন্য সবে বিমানবন্দরে পৌঁছেছি, আর তখনই মহারাষ্ট্র সরকার ও তার গুন্ডারা আমার সম্পত্তিকে বেআইনিভাবে ভেঙে ফেলতে উদ্যত হয়েছে। চালিয়ে যান! মহারাষ্ট্রের গর্বের জন্য আমি রক্ত দেওয়ার অঙ্গীকার করেছি।’

এ দিন সকালে বুলডোজার নিয়ে গিয়ে কঙ্গনার অফিস ভেঙে ফেলার কাজ শুরু করে বৃহন্মুম্বই পুরসভা। কিন্তু আপাতত সেই কাজ বন্ধ রাখতে হবে তাদের। কঙ্গনার পালি হিলের মণিকর্ণিকা ফিল্মজের দফতর অফিস ভাঙার উপর স্থগিতাদেশ দিল বম্বে হাইকোর্ট। সেই সঙ্গে আদালতে মুম্বই পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে এ দিন আদালতে যে আবেদন জমা দিয়েছিলেন অভিনেত্রী, বৃহন্মুম্বই পুরসভা কর্তৃপক্ষকে তারও জবাব দিতে নির্দেশ দিয়েছে আদালত।

বেআইনি নির্মাণের অভিযোগ তুলে গতকাল পালি হিলে কঙ্গনার মণিকর্ণিকা ফিল্মসের একটি দফতরের বাইরে নোটিস ঝুলিয়ে দেয় বিএমসি। ২৪ ঘণ্টার মধ্যে সেই নোটিসের জবাব দিতে বলা হয়েছিল অভিনেত্রীকে। বুধবার সকাল পর্যন্ত তা এসে না পৌঁছতেই এ দিন দুপুরে বুলডোজার নিয়ে অফিস ভাঙার কাজ শুরু করে দেয় বিএমসি। ওই অফিসের বাইরে মোতায়েন করা হয় পুলিশ বাহিনীও।হিমাচলপ্রদেশের বাড়ি থেকে মুম্বই রওনা হওয়ার আগে এ দিন তা নিয়ে টুইটারে সরব হন কঙ্গনা। মুম্বই পুলিশকে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের সঙ্গে তুলনা করেন তিনি। মণিকর্ণিকা ফিল্মজের দফতরের বাইরে মোতায়েন পুলিশের একটি ছবি পোস্ট করে কঙ্গনা আরও লেখেন, ‘‘বাবর এবং তার বাহিনী। গণতন্ত্রকে মেরে ফেলা হচ্ছে।’’ এ দিন মুম্বইকে পাকিস্তানের সঙ্গেও তুলনা করেন কঙ্গনা। শেষমেশ বম্বে হাইকোর্টের নির্দেশে অফিস ভাঙা থেকে বিরত হয় বিএমসি। তবে বিএমসি সূত্র থেকে জানা যাচ্ছে,এরপর অভিনেত্রীর বিরুদ্ধে ক্রিমিনাল অ্যাকশনও আনা হবে।  তবে কি আরও কঠিন সময় অপেক্ষা করছে অভিনেত্রীর জন্য? এই মুহূর্তে সে সবের বিন্দুমাত্র তোয়াক্কা করছেন না কঙ্গনা।

News Britant
Author: News Britant

Leave a Comment