News Britant

Friday, January 27, 2023

পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার রাজ্য সরকারের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতাঃ ১৩ সেপ্টেম্বর রয়েছে রাজ্যে নিট বা সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা। কিন্তু তার আগে শুক্রবার ও শনিবার পরপর দু’দিন লকডাউন রয়েছে জেনে আগেভাগেই শহরে হাজির হয়েছেন বহু পরীক্ষার্থী। তাদের সুবিধার কথা ভেবে এবার ১২ সেপ্টেম্বর লকডাউন বাতিল করলেন মুখ্যমন্ত্রী। যদিও আগের মতই শুক্রবার ১১ সেপ্টেম্বর লকডাউন বজায় থাকছে। বৃহস্পতিবার দুপুরে একটি ট্যুইট করে ১২ সেপ্টেম্বর লকডাউন বাতিল ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রথমে নিট ও জেইই পরীক্ষা বাতিলের দাবিতে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু কেন্দ্র সেই পরীক্ষা বাতিল না করে নির্দিষ্ট দিনেই পরীক্ষা নেয়। আগামী ১৩ সেপ্টেম্বর ফের রয়েছে নিট পরীক্ষা। ছাত্র-ছাত্রীদের যাতায়াতের বন্দোবস্ত রাজ্যকেই করতে হবে বলে জানিয়েছে হাইকোর্ট। এই পরিস্থিতিতে নিজেকে ছাত্রবন্ধু প্রমাণে লকডাউন বাতিলের পথেই হাঁটলেন মুখ্যমন্ত্রী।

তিনি টুইটে জানান, ‘‘১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার জন্য আমরা প্রচুর আবেদন-নিবেদন পেয়েছি লকডাউন প্রত্যাহার করার জন্য। পড়ুয়াদের সুবিধার কথা ভেবে ১১ সেপ্টেম্বর লকডাউন থাকলেও ১২ সেপ্টম্বর লকডাউন প্রত্যাহার করা হচ্ছে। ছাত্রছাত্রীদের যাতে নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন, তার জন্যই এই সিদ্ধান্ত। আমি ওঁদের শুভকামনা জানাই।’’

News Britant
Author: News Britant

Leave a Comment