News Britant

Thursday, August 11, 2022

এলাকায় হাতির উপদ্রব, বনকর্মীদের আটকে ক্ষোভ গ্রামবাসীর

Listen

#মালবাজার: ওয়াচ-টাওয়ার ও এলাকায় টহলদারির দাবিতে শুক্রবার মেটেলি ব্লকের পশ্চিম বাতাবাড়িতে খুনিয়া রেঞ্জের রেঞ্জার রাজ কুমার লায়েক ও খরিয়ার বন্দর বিটের বিট অফিসার মনুয়ার হুসেন সহ বনকর্মিদের আটকে রেখে ক্ষোভ দেখালো গ্রামবাসীরা। সকাল দশটা থেকে বনকর্মিদের আটকে রাখে। প্রায় তিনঘন্টা এই অবস্থা চলার পর  বনকর্মিরা সমস্যা মেটানোর আশ্বাস দিলে বেলা একটা নাগাদ গ্রামবাসীরা তাদের ছেড়ে  দেয়।

প্রসঙ্গত বেশ কয়েকদিন ধরে খরিয়ার বন্দর জঙ্গল থেকে দশ থেকে বারোটি হাতির দল এসে গ্রামে কয়েক হাজার সুপারি গাছ নষ্ট করে দেয়। এমনকি কয়েকশ বিঘার জমি নতুন ধানগাছও পা দিয়ে মারিয়ে নষ্ট করে দেয়। এমনকি এলাকার একটি বাড়িও ভেঙ্গে দেয়। এদিন খুনিয়া রেঞ্জের বনকর্মিরা ও খরিয়ার বনদপ্তরের বনকর্মিরা এলাকা পরিদর্শনে এলে তাদের গ্রামবাসীরা আটকে রেখে দেয়। এদিনের গ্রামবাসীদের সাথে ছিলেন, জেলা পরিষদের সদস্যা সীমা সরকার, পঞ্চায়েত সমিতির সদস্য ও সদস্যা যুগল চন্দ্র রায় ও সায়রা বানু, সহ অনেকেই।

পরিস্থিতি স্বাভাবিক হলে বনকর্মীরা তাদের দপ্তরে ফেরে। অন্যদিকে মালব্লকের গুডহোপ চাবাগানে একটি দাতাল হাতির হামলায় পাচটি শ্রমিক আবাস ক্ষতিগ্রস্ত হয়েছে। জানা গিয়েছে ঐ হাতিটি ভুট্টাবাড়ি জঙ্গল থেকে এসেছিল। এদিন ভোর চারটা নাগাদ চাবাগানের গুদাম লাইনের পাচটি পাকা শ্রমিক আবাস ভেঙ্গে দিয়ে ভোর পাচটা নাগাদ ফের জঙ্গলে চলে যায়।

 

News Britant
Author: News Britant

Leave a Comment