News Britant

Wednesday, August 17, 2022

নাগরাকাটায় কমিউনিটি কিচেন শুরু করলো সি পি এম

Listen

#মালবাজার: করোনা আবহে বর্তমান পরিস্থিতিতে সাধারণ, দুঃস্থ মানুষদের সাহার্য্য করবার তাগিদে গোটা রাজ্য জুড়েই সি পি আই(এম) পার্টির তরফে বিভিন্ন এলাকায় কমিউনিটি কিচেন এর ব্যবস্থা করা হয়েছে। যেখানে সল্প মূল্যে বা বিনে পয়সায় গরিব দুঃস্থ মানুষদের খাবার বণ্টন করা হচ্ছে। তেমনই আজ ডুয়ার্সের চা বলয়ে সি পি আই(এম) নাগরাকাটা বাজার শাখা কমিটির উদ্যোগে কমিউনিটি কিচেন এর বন্দোবস্ত করা হয়েছে যার উদ্বোধন করেন সারা ভারত কৃষক সভার জলপাইগুড়ি জেলার সভাপতি আশীষ সরকার।

তিনি বলেন করোনা পরিস্থিতিতে গরিব মানুষ আজ চরম বিপদের মুখে দাঁড়িয়ে। তাদের রুজি রুটি আজ প্রশ্নের মুখে। সারা রাজ্য ব্যাপী গরিব দুঃস্থ মানুষদের হাতে খাবার তুলে দেবার যে বন্দোবস্ত পার্টির তরফে করা হয়েছে এবং তাতে সফলতার সাথে বিভিন্ন মানুষের সহযোগিতায় সমগ্র রাজ্য জুড়েই পরিচালিত হচ্ছে। যা আজ আমাদের জেলার চা বাগান অধ্যুষিত নাগরাকাটা এলাকায় শুরু হলো। এ প্রসঙ্গে নাগরাকাটা বাজার শাখা কমিটির তরফে কৌস্তভ ভট্টাচার্য বলেন আমাদের এলাকা চা বাগান ঘেরা। এখানকার বেশিরভাগ মানুষই হোলো শ্রমিক তাদের দৈনন্দিন কাজ করোনা আবহে তেমন নেই বললেই চলে।

খুবই কষ্টের মধ্যে দিয়ে বর্তমানে তারা তাদের দৈনন্দিন জীবন অতিবাহিত করছেন। সারা রাজ্য জুড়েই কমিউনিটি কিচেন পরিচালিত হচ্ছে। তাই আমরাও নাগরাকাটা বাজার এলাকায় কমিউনিটি কিচেন পরিচালনা করে সেই সমস্ত শ্রমিক খেটে খাওয়া মানুষের আহারের ব্যাবস্থার লক্ষেই এই কিচেন তৈরী করা হয়েছে। চা বাগানের শ্রমিক, গাড়ি চালক থেকে শুরু করে এলাকার সমস্ত দুস্থ মানুষদের মাত্র ২০ টাকার বিনিময়ে খাবার তুলে দেয়া হবে। এই ধরণের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ। এলাকার মানুষজন বলেন কমিউনিটি কিচেন তৈরির ফলে বহু মানুষের আহারের সংস্থান হোলো।

 

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read