News Britant

Wednesday, August 17, 2022

নিট পরীক্ষার্থীদের জন্য কলকাতা শহরে বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের পক্ষ থেকে

Listen

#কলকাতাঃ নিট পরীক্ষার্থীদের জন্য কলকাতা শহরে আজ বিশেষ মেট্রো পরিষেবা দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। তাই এদিন সকাল বেলা মেট্রো স্টেশনে দেখা গেল নিউ নরমাল অনুযায়ী যাত্রীদের প্রবেশ করতে হচ্ছে। প্রথমে মেট্রো প্রবেশ করতে গেলে যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করে মেট্রোতে প্রবেশ করতে হচ্ছে এবং মেট্রোর প্রবেশ করার পর সেখানে সমস্ত যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করতে হচ্ছে। স্টেশন চত্ত্বরে উপস্থিত রয়েছেন সমস্ত মেট্রো আধিকারিকরা।

এবং মেট্রোতে যারা কর্মী আছেন তাদের মাধ্যমে মেট্রো স্টেশন পুরোপুরি জীবাণুমুক্ত করার কাজ চলছে। এর পাশাপাশি আধিকারিকরা উপস্থিত রয়েছেন তারা সমস্ত রকম সুরক্ষাবিধি মেনে এদিন সেখানে কাজকর্ম করছেন। তারা নিজেরাও গ্লাভস ও ফেস শিল্ড পরে রয়েছেন। সমস্ত যাত্রীদের নিয়ম কানুন সম্পর্কে ভালো করে বুঝিয়ে দিচ্ছেন এবং মেট্রোর মধ্যে প্রবেশ করার পর অর্থাৎ  ট্রেনে ওঠার পর একজন যে সিটে বসবেন তারপর তিনটি সিট বাদ দিয়ে আরেকজনকে বসতে হচ্ছে।

অর্থাৎ একজন যাত্রী পর ৩ জন যাত্রীর জায়গা বাতিল করে পরে আরেকজনকে বসতে হচ্ছে। এই ভাবেই নিউ নরমালে যাত্রীদের মেট্রোর পরিষেবা দিচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষ। তবে হিসেব মতো আগামী ১৪ ই সেপ্টেম্বর থেকে শহর কলকাতা মেট্রো পরিষেবা পুরোপুরি ভাবে শুরু হচ্ছে এবং প্রত্যেকটি মেট্রো স্টপেজে  ৩০ সেকেন্ড করে দাঁড়াবে এবং প্রতি  ১৫ মিনিট অন্তর  পাওয়া যাবে মেট্রো বলে জানা গেছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment