News Britant

Friday, January 27, 2023

২০ শতাংশ বোনাস সহ একাধিক দাবি নিয়ে মহকুমা শাসকের কাছে স্মারকলিপি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: আগামীকাল ১৫ সেপ্টেম্বর উত্তরবঙ্গের চা শ্রমিকদের বোনাস মিমাংসা নিয়ে অনুষ্ঠিত হতে চলছে চলতি বছরের প্রথম ভার্চ্যুয়াল বৈঠক। এতে মালিক পক্ষের একাধিক সংগঠন ও শ্রমিক সংগঠন গুলির মধ্যে ভিডিও কনফারেন্স করে বৈঠক হবে। তার ঠিক প্রাক্কালে সোমবার মাল মহকুমাশাসকের কাছে ২০ শতাংশ বোনাস সহ একাধিক দাবি জানিয়ে স্মারক লিপি দিলেন ভারতীয় মূলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদ নামের একটি সংগঠন। এদিন সংগঠনের পক্ষ থেকে বিকাল ৩টা নাগাদ  মিছিল করে শতাধিক সদস্য এসডিও অফিসে আসেন।

গেটের কাছে মাল থানার পুলিশ তাদের আটকে দেয়। পরে ৫ জন প্রতিনিধি মহকুমাশাসকের সাথে দেখা করে স্মারক লিপি দেন। সংগঠনের পক্ষ থেকে স্মারক দেওয়ার আগে রাজেশ লাকরা তার ভাষনে বলেন, আগামীকাল বোনাস নিয়ে বৈঠক শুরু হচ্ছে। আমরা চাই রাজ্যের মুখ্যমন্ত্রী এবার বোনাস নিয়ে হস্তক্ষেপ করুন। উত্তরবঙ্গের চা শ্রমিকদের চলতি বছরে যেন ২০ শতাংশ হারে বোনাস দেওয়া হয়। তাতে সমস্ত শ্রমিক উপকৃত হবে।

এছাড়াও আমরা আরও বলতে চাই বিজেপির এক সাংসদ ১১ টি সাধারণ গোষ্ঠীর মানুষদের আদিবাসী হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি করেছেন। আমরা এর তীব্র বিরোধিতা করছি। পাশাপাশি বিভিন্ন জায়গায় আদিবাসী না বালিকা ধর্ষণ হচ্ছে। দোষীদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। এই রকম কয়েকটি দাবি নিয়ে আজ আমরা স্মারক লিপি দিচ্ছি। এদিন রাজেশ বাবু তার ভাষনে বিজেপির তানাশাহীর বিরুদ্ধেও সোচ্চার ছিলেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment