News Britant

Thursday, August 11, 2022

উত্তরবঙ্গে প্রথম রায়গঞ্জের আকাশে উড়ল ১০৫ ফুট উঁচু জাতীয় পতাকা

Listen

দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: অনন্য নজির গড়ল রায়গঞ্জ পুরসভা। এবারের স্বাধীনতা দিবসে দেশকে বিশেষভাবে সম্মান জানানোর জন্য প্রস্তুতি চলছিল শহরে। দীর্ঘদিনের প্রস্তুতির ফলস্বরূপ ৭৪ তম স্বাধীনতা দিবসের সকালে রায়গঞ্জের আকাশে উড়ল ১০৫ ফুট উঁচু জাতীয় পতাকা। পতাকার দৈর্ঘ্য  ও প্রস্থ ৩০ ফুট ও ২০ ফুট। করোনা সতর্কবিধির মধ্যেও এদিন রায়গঞ্জের ঘড়ি মোড়ে শহরবাসীর উপস্থিতি ছিল নজরে পড়ার মত।

ঠিক সকাল নটায় সুইচ টিপে পতাকা উত্তোলন করলেন পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস। উপস্থিত ছিলেন উপ পুরপতি অরিন্দম সরকার, রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপা, প্রেস ক্লাবের সম্পাদক অলিপ মিত্র,  চেম্বার অফ কমার্সের শঙ্কর কুন্ডু, মার্চেন্ট অ্যাসোসিয়েশনের অতনু বন্ধু লাহিড়ী সহ রায়গঞ্জের বিশিষ্টজন ও জনপ্রতিনিধিরা।

উত্তরবঙ্গের আকাশে সর্বপ্রথম রায়গঞ্জে এত উঁচু স্তম্ভের ওপর উড়ল দেশের জাতীয় পতাকা। এবছরের শুরু থেকেই উদ্যোগ নিয়েছিল রায়গঞ্জ পুরসভা। প্রথমে প্রজাতন্ত্র দিবসের দিনকে সামনে রেখে উদ্যোগ গ্রহণ করা হলেও এত বড় একটা কর্মকান্ডে সময় একটু বেশি লেগে যায়। তাই স্বাধীনতা দিবসের বিশেষ দিনে অনন্য নজির গড়ার পরিকল্পনা গৃহীত হয়।

সুবিশাল এই পতাকা স্তম্ভকে কেন্দ্র করে দুটি আলোকস্তম্ভও বসানো হয়েছে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুরপতি ও উপ পুরপতি দুজনেই প্রথম সারির কোভিড যোদ্ধাদের উদ্দেশ্যে সম্মানজ্ঞাপন করেন। পুরপতি সন্দীপ বিশ্বাস বলেন, রায়গঞ্জের গর্বের প্রতীকস্বরূপ এই জাতীয় পতাকা সারাবছর রায়গঞ্জের আকাশে উড়বে।

News Britant
Author: News Britant

Leave a Comment