News Britant

Thursday, December 8, 2022

রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের পদযাত্রা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ রাজ্য থেকে জিএসটি সংগ্রহ করে কেন্দ্রীয় সরকার। সেই সংগ্রীহিত রাজস্ব থেকে রাজ্যের বিপুল পরিমাণ অর্থ পাওনা রয়েছে। এছাড়াও নানান ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার শিকার হচ্ছে রাজ্য সরকার। এরই প্রতিবাদে সোমবার বিকালে নাগরাকাটায় বিশাল পদযাত্রা করলো তৃণমূল কংগ্রেস। এদিন এই পদযাত্রা নন্দু মোর থেকে বের হয়ে মন্ডল গ্যারেজ হয়ে স্টেশন পর্যন্ত যায়।

এদিন এই পদযাত্রার নেতৃত্বে ছিলেন বিধায়ক শুক্রা মুন্ডা, ব্লক সভাপতি মনোজ মুন্ডা, ব্লক সাধারণ সম্পাদক প্রকাশ নার্জিনারি, কার্যকরী সভাপতি সবিত লামা প্রমুখ। পরে বিধায়ক বলেন, আমাদের রাজ্য থেকে বিভিন্ন ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার জিএসটি বাবদ রাজস্ব সংগ্রহ করে। সেই অর্থের থেকে রাজ্যের বিপুল অর্থ পাওনা রয়েছে। কেন্দ্র দিচ্ছে না। উন্নয়ন ব্যহত হচ্ছে।

তাই নেত্রীর নির্দেশে আমরা কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে এই পদযাত্রা করে মানুষের কাছে বার্তা পৌঁছে দিতে চাই। এদিন শুধু নাগরাকাটাই নয়, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে মেটেলি ব্লকের বাতাবাড়িতে মিছিল ও পথ সভা করে তৃণমূল কংগ্রেস। দলের কার্যালয় থেকে মিছিল বেরিয়ে বাতাবাড়ি এলাকায় প্রদক্ষিণ করে। পরে পথসভাও করা হয়। নেতৃত্বে ছিলেন দলের ব্লক সভাপতি আশীষ কুন্ডু, যুব নেতা আব্দুল হালিম প্রমুখ।

 

News Britant
Author: News Britant

Leave a Comment