News Britant

Thursday, August 11, 2022

হাতির হানায় ভয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু এক ব্যক্তির

Listen

#মালবাজারঃ রাতে হাতি ভাঙলো ঘর। হাতির ভয়ে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু এক ব্যাক্তির। মৃত ব্যাক্তির নাম মঞ্জুল হক(৫৫)। মৃতের আত্মীয় মফিজুল ইসলাম এবং মহম্মদ সাবলু বলেন, রাত তখন দেড়টা থেকে দুটো হবে। প্রচন্ড বৃষ্টি হচ্ছিলো। তার মধ্যে ছিলো না বিদ্যুৎ। তারঘেরা জঙ্গল থেকে একটি মাখনা হাতি খাবারের সন্ধানে এই তারঘেরা বস্তিতে চলে আসে৷ এই হাতিটি মঞ্জুল হকের দুটি ঘর ভেঙ্গে তছনছ করে। ভয়ে মঞ্জুল হকের স্ত্রী ললিতা খাতুন অন্য বাড়িতে পালিয়ে যায়।

কিন্তু মঞ্জুল হক পালাতে পারে নি। হাতি ওই বাড়িতেই তছনছ করে, ঘরের চাল, আটা খেতে থাকে। আমরা ভয়ে মঞ্জুল হক কে উদ্ধার করতে পারি নি। বেশ কিছুক্ষণ পর হাতিটি যখন অন্যত্র যায় তখন আমরা মঞ্জুল হককে উদ্ধার করে অন্য একটি বাড়িতে নিয়ে আসি। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসে তারঘেরা বন দপ্তরের কর্মীরা। রাতেই মঞ্জুল হককে ওদলাবাড়ি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে।

এব্যাপারে তারঘেরা বন দপ্তরের রেঞ্জার শুভজিৎ মৈত্র বলেন, এটা খুব দুঃখজনক ঘটনা। এই প্রথম এই এলাকায় হাতি এসেছিল। আমরা পরিবারের সাথে কথা বলেছি। ভাঙ্গা ঘরবাড়ি ঘুরে দেখেছি। সরকারি নিয়মে ঘরবাড়ির ক্ষতিপূরণ পাবে এই পরিবার। তবে যে ব্যক্তি মারা গেছেন তিনি হাতির ভয়েই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছে। তবে সমস্ত বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষে জানানো হয়েছে। উর্দ্ধতন কতৃপক্ষ যে আদেশ দেবেন,  সেই মতো মৃত পরিবারকে সাহায্য করা হবে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment