News Britant

Saturday, December 3, 2022

বিভিন্ন দাবী নিয়ে বাম ছাত্র-যুবদের মিছিল ও ডেপুটেশন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: বৃষ্টি উপেক্ষা করে মালবাজার শহরের বিভিন্ন পথ পরিক্রমার মধ্য দিয়ে বিভিন্ন দাবিতে এস এফ আই ও গণতান্ত্রিক যুব ফেডারেশনের মালবাজার লোকাল কমিটির উদ্যোগে শতাধিক যুবক যুবতী মিলে মালবাজার মহকুমা শাসকের নিকট ডেপুটেশন প্রদান করলেন। ডেপুটেশন প্রদানে নেতৃত্ব দেন ছাত্র যুব নেতা ঋষভ রায়, সমীর সিংহ, শুভম নন্দী, রিটন দাস, দেবজ্যোতি ভট্টাচার্য সহ শতাধিক ছাত্র যুব।

ডেপুটেশন প্রদানের পূর্বে পার্টি অফিসে এক সাংবাদিক সম্মেলনে এস এফ আই নেতা ঋষভ রায় বলেন, বর্তমান পরিস্থিতিতে বহুসংখক ছাত্র ছাত্রীদের পরিবার আর্থিক সংকটে রয়েছেন সেই কারণে ছাত্র ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানের ফী মুকুব, পরিমল মিত্ৰ স্মৃতি মহাবিদ্যালয়ে পূর্ণাঙ্গ বিজ্ঞান বিভাগ চালু, মহকুমা এলাকার ছাত্র ছাত্রীদের সরকারি পরিবহনে হাফ ভাড়ার দাবী, জাতীয় শিক্ষা নীতি ২০২০ বাতিল, ক্রান্তি এলাকার সাথে মাল শহরের যোগাযোগ ব্যাবস্থা সহজ করবার জন্য চেল নদীর ওপরে সেতু নির্মাণ, বেকারদের কাজের দাবী, অনলাইন পড়াশোনার ক্ষেত্রে মহকুমার কোনো ছাত্র ছাত্রী যাতে বঞ্চিত না হয় ইত্যাদি দাবীকে কেন্দ্র করে আজকের এই ডেপুটেশন প্রদান।

মহকুমা শাসকের অফিসের সামনে এলে মিছিল আটকে দেন মাল থানার ওসি শুভাশিস চক্রবর্তীর নেতৃত্বে থাকা সুবিশাল পুলিশ বাহিনী। এরপর ছাত্র যুবদের পাঁচ জনের এক প্রতিনিধি দল মহকুমা শাসকের সাথে দেখা করে তাদের দাবী সনদ সম্মিলিত স্মারকলিপি তুলে দেন মহকুমা শাসকের হাতে।

স্মারকলিপি প্রদান করে সেই প্রতিনিধি দলের পক্ষে ঋষভ রায়, সমীর সিংহ প্রমুখ বলেন মহকুমা শাসক তাদের দাবী গুলির ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছেন। তারা আরও বলেন আমাদের দাবিগুলির কোনো পদক্ষেপ গ্রহণ না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনের পথে যাবো সমগ্র মহকুমা জুড়েই।

 

News Britant
Author: News Britant

Leave a Comment