News Britant

Friday, January 27, 2023

অ্যাপের মাধ্যমে বাড়িতেই পৌঁছে যাবে মা দূর্গার ভোগ, তাও মাত্র ২১ টাকায়

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

নিউজ বৃত্তান্ত : মোবাইল অ্যাপে ক্লিক করলেই এবার বাড়িতেই পৌঁছে যাবে মায়ের ভোগ। তাও মাত্র ২১ টাকায়। সে আপনি উত্তরের টালা বারোয়ারি বলুন আর দক্ষিণের ত্রিধারা সম্মিলনী হোক বা শহরতলির নাকতলা উদয়ন কিংবা উত্তরের হাতিবাগান সার্বজনীন। নিকটবর্তী মণ্ডপ থেকে ভোগ চলে আসবে আপনার বাড়িতেই।

এবারে টিভির পাশাপাশি দেবীর দর্শন কিংবা ঘরে বসে পুজো পরিক্রমা করাতে ইতিমধ্যেই জোর প্রস্তুতি নিচ্ছে অনেক পোর্টাল ও ওয়েবসাইট কর্তৃপক্ষ । কিন্তু ভোগ ? সেটা তো হাত বাড়ালেই পাওয়া মুশকিল। এবারে অ্যাপের দৌলতে এবার বাড়িতেই পৌঁছে যাবে মায়ের ভোগও। খরচ মাত্র ২১ টাকা। এই অভিনব উদ্যোগের পেছনে যিনি রয়েছেন তিনি দেব দত্ত। পেশায় ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার দেববাবু পুজোর ক’দিন রোজ সাতশো-আটশো বাড়িতে ভোগ পৌঁছনোর জন্য যাবতীয় পরিকল্পনা তৈরি করে ফেলেছেন ।

সেই মতো কলকাতার পনেরোটি বড় পুজো কমিটির সঙ্গে এ ব্যাপারে চুক্তিও সেরে ফেলেছেন তিনি । দেব বাবু জানালেন, “করোনার পরিস্থিতিতে ইচ্ছে থাকলেও অনেকে পুজোর সময় বাড়ি থেকে বেরোতে পারবেন না। তারমধ্যে বয়স্ক মানুষ ও অসুস্থ ব্যক্তিদের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে ।” তবে ২১ টাকার ব্যপারে তিনি জানিয়েছেন, ” যেসব পুজো কমিটি চুক্তিবদ্ধ হয়েছেন তাদের প্রত্যেকে একশো প্যাকেট ভোগ হোম ডেলিভারির জন্য দেবেন।

সেখানে কিছু খরচা এবং ডেলিভারি বয়দের জন্যও কিছু টাকা দিতে হবে।” সিংহ ভাগ খরচ তিনি নিজেই করবেন বলে জানিয়েছেন একুশ টাকাটা নিছক প্রতীকী। তবে পুজো দুদিন আগে পর্যন্ত বুকিং নেওয়া হবে।

News Britant
Author: News Britant

Leave a Comment