News Britant

Sunday, September 25, 2022

অগ্নিশিখা নাট্য সংস্থার একচল্লিশতম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: একচল্লিশ বছর আগের স্মৃতি রোমন্থন করে শরতের সন্ধ্যায় ছোট্ট ভাবনায় ইসলামপুরের অন্যতম নাট্য সংস্থা অগ্নিশিখার প্রতিষ্ঠা দিবস পালন করলেন সদস্যরা। ১৫ সেপ্টেম্বর স্থানীয় হাসপাতাল পাড়ার অঞ্জলী ভবনে আয়োজিত ওই অনুষ্ঠানে সংস্থার ইতিহাস তুলে ধরলেন নির্দেশক উত্তম সরকার। বর্ষীয়ান নাট্যকর্মী শ্যামল নন্দী তার হারিয়ে যাওয়া অভিনয়ের দিনগুলি যেন ফিরিয়ে নিয়ে এলেন শব্দ কথনে। মনোজ হালদার জানান, নির্দেশক এর সঙ্গে প্রথম অভিনয়ের বিষয়টা স্বপ্ন হয়ে থেকে যাবে।

সংস্থার সভাপতি সঞ্জয় দত্ত নাটকের পাশাপাশি নাট্য সংগঠনকে মজবুত করার বিষয়টাও যে গুরুত্বপূর্ণ তাও মনে রাখতে হবে সবাইকে। এমন বিষয়কেই গুরুত্ব দিতে চান তিনি। জয়ন্ত চন্দ বলেন, দারোয়ানের অভিনয় করে নাট্যচর্চা শুরুর বিষয়টা মনে রাখার মতো। তা ভোলা যাবেনা। বিশ্বজিৎ চক্রবর্তী পথ নাটিকার বিষয়টা তুলে ধরে মানুষকে নাটকের মাধ্যমে সচেতন করার কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দেন। মিলি তালুকদার জানান, অগ্নিশিখা নাট্য সংস্থা শিল্পীদের মর্যাদা দেয়। সেটিই প্রাপ্তি। অর্পিতা দত্ত শোনান,  নাট্য কর্মী গৌতমী সাহু তাকে টেনে নিয়ে এসেছেন নাটকের দলে।

ধীরে ধীরে তাতেই আসক্ত হয়ে পড়ছেন তিনি। এটাও যেন একটা ভালোলাগা। সম্পা শেঠ জানান, এই সংস্থায় এসে নাট্য চর্চার একটা উন্মাদনা মনকে নাড়া দেয়। জ্যোতির্ময় সরকার শোনান,প্রায় তিন দশক আগের নাট্য চর্চার কথা। নাটক যে একটা ভালোলাগা বিষয়; এমনই অনুভবের কথা শোনান উজ্জ্বল দত্ত।সংস্থার সম্পাদক সুশান্ত নন্দী বলেন, তাদের উদ্যোগেই এই প্রথম ইসলামপুরে ছোটদের নাট্য চর্চা কেন্দ্র গঠিত হয়। যা ইসলামপুরের নাট্যচর্চার ইতিহাসে নতুন পালকের সংযোজন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment