News Britant

Sunday, September 25, 2022

মন্ত্রী গোলাম রাব্বানী এবং পৌর প্রশাসক কানাইলাল আগরওয়াল এর হাত ধরে বুক ব্যাংকের যাত্রা শুরু হলো

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

ইসলামপুর : অভাবী মেধাবী পড়ুয়াদের জন্য বুক ব্যাংকের প্রতিষ্ঠা করে সমাজের মধ্যে আপনারা যে বার্তা দিলেন তা কখনো ভুলবার নয়। একটা প্রেসক্লাবও যে এ ধরনের একটা মহৎ উদ্যোগ নিতে পারে তা ভেবে আমার ভালো লাগছে। আমি তাদেরকে যে কিভাবে ধন্যবাদ জানাবো সে ভাষা আমার জানা নেই। শনিবার ইসলামপুর মহকুমা প্রেসক্লাবের বুক ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে এসে এমনই জানান রাজ্যের শ্রমদপ্তর এর প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী।

এদিন মন্ত্রী গোলাম রাব্বানী এবং ইসলামপুর পৌরসভার প্রশাসক তথা এইচআরবিসি এর ভাইস-প্রেসিডেন্ট কানাইলাল আগরওয়াল এর হাত ধরে পথ চলা শুরু হলো এই ব্যাংকের। কানাইলাল আগরওয়াল জানান এই মহতী প্রয়াস কে ধারাবাহিকভাবে চালিয়ে যাওয়াটাই হোক প্রেসক্লাবের এই বুক ব্যাংকের উদ্দেশ্য এবং লক্ষ্য। তবেই সার্থক হবে এই বুক ব্যাংক গঠনের উদ্যোগ। শনিবার স্বাধীনতা দিবসের দিন এই প্রথম উত্তর দিনাজপুর জেলায় দুঃস্থ ও মেধাবী পড়ুয়াদের জন্য খুলে গেল বুক ব্যাংক।

ইসলামপুর মহকুমা প্রেস ক্লাবের সভাপতি রঞ্জিত যাদব জানিয়েছেন, এদিন দুঃস্থ ও মেধাবী পড়ুয়াদের হাতে প্রয়োজনীয় বইপত্র ও পঠন পাঠন সামগ্রী তুলে দেওয়া হয় এবং যারা বই দান করেছেন তাদের তুলে দেওয়া হলো মানপত্র। এদিন সেখানে গোয়ালপোখর দুই ব্লকের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সেরা পরীক্ষার্থী নেহা কর্মকারকে মানপত্র তুলে দেন মন্ত্রী গোলাম রাব্বানী ও কানাইলাল আগারওয়াল। তারা দুজনেই এই বুক ব্যাংককে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও জানিয়েছেন।

এছাড়াও সংস্লিষ্ট বিষয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বিশিষ্ট সমাজকর্মী জাকির হোসেন ,ইসলামপুর থানার আইসি শমিক চ্যাটার্জী, চাকুলিয়া থানার ওসি পরান মন্ডল এবং সমাজকর্মী দেবাশীষ চক্রবর্তী প্রমুখ। এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সম্পাদক সুশান্ত নন্দী, কার্যকরী সভাপতি মেহেদী হেদায়েতুল্লা, সহ-সভাপতি সুবল গোপ, সহ-সম্পাদক শান্তনু মন্ডল, শীষ মুর্তাজ ,কোষাধ্যক্ষ গৌতম শিকদার প্রমুখ।

News Britant
Author: News Britant

Leave a Comment