News Britant

Sunday, September 25, 2022

৬০ টি টিয়া পাখি সহ গ্রেফতার এক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ৬০ টি জ্যান্ত টিয়া পাখি সহ এক পাখি শিকারীকে গ্রেফতার করল চালসার বনকর্মীরা।বৃহস্পতিবার সন্ধ্যায় চালসা রেঞ্জের বনকর্মীরা ওই অভিযান চালায়। ধৃত ব্যক্তি দার্জিলিং জেলার নকসালবাড়ি এলাকার বাসিন্দা। তার কাছে থেকে পাখি রাখার লাইলনের ব্যাগ সহ পাখি ধরার জাল ও একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়। জানা যায়, বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের গরবুধুরা এলাকায় যায়।

সেখানে ওই ব্যক্তি জাল দিয়ে ফাঁদ পেতে টিয়া পাখি শিকার করছিল। বনকর্মীরা তাকে হাতে নাতে ধরে ফেলে। সন্ধ্যায় তাকে নিয়ে আসা হয় চালসা রেঞ্জ অফিসে। সেখানেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা যায় ওই ব্যক্তি দীর্ঘদিন ধরেই টিয়া পাখি শিকার করে বাইরে বিক্রি করতো। অভিযানে নেতৃত্ব দেন চালসার রেঞ্জার পল্লব মুখার্জী, বিট অফিসার মনুয়ার হোসেন সহ অন্যান্য বনকর্মীরা।

রেঞ্জার পল্লব মুখার্জী বলেন, গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে ৬০ টি জ্যান্ত টিয়া পাখি সহ ব্যাগ, পাখি শিকারের জাল উদ্ধার করা হয়। ধৃতের বিরূদ্ধে বনদপ্তরের আইন অনুযায়ী মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। স্থানীয় কেউ যুক্ত আছে কিনা তার বিষয়েও তদন্ত করা হবে। পাখিদের নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হবে। শুক্রবার তাকে কোর্টে পাঠানো হবে। এই কাজে স্থানীয় জনগণ, গরুমারা বন্যপ্রাণী বিভাগ, মেটেলি পুলিশ সহ বন সুরক্ষা কমিটির সদস্যদের সহযোগিতা ছিল রেঞ্জার মুখার্জি জানান।

 

News Britant
Author: News Britant

Leave a Comment