News Britant

Friday, January 27, 2023

বাস-বে নির্মাণের ফলে যানযটের গেঁড়োয় রায়গঞ্জবাসী, দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস পৌরপতির

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#সুমন রায়, রায়গঞ্জঃ রায়গঞ্জের বাস-বে নির্মাণের কাজ বহুদিন ধরেই শুরু হয়েছে। রায়গঞ্জবাসীকে যানযটের হাত থেকে রক্ষার জন্য এই বাস-বে নির্মাণ করা হচ্ছে বলে রায়গঞ্জ পৌরসভা আগেই জানিয়েছিলো কিন্তু এই বাস-বে  নির্মাণ কার্যের ফলে নিত্য দিন গুরুতর অসুবিধার মুখে পড়তে হচ্ছে রায়গঞ্জবাসীকে। রায়গঞ্জের মোহনবাটি এলাকায় এই বাস-বে নির্মাণের কাজ চলছে। রাস্তার মাঝে ডিভাইডার নির্মাণ করায় রাস্তা সংকোচিত হয়ে গেছে। যে জায়গায় বাস-বে নির্মাণের কাজ হচ্ছে সেখানখার ফুটপাত ব্যবসায়ীরা উঠে এসেছে রাস্তার ধারে, যার দরুণ যানযটের সৃষ্টি হচ্ছে প্রত্যেকদিন।

মাঝে মাঝে দুর্ঘটনাও ঘটছে। ঐ এলাকার স্থায়ী ব্যবসায়ী কমল দত্ত জানান, এলাকাটি সবচেয়ে ভীড় এলাকা। তবে কাজটা যতদিন সম্পূর্ণ না হচ্ছে ততদিন বোঝা যাচ্ছে না। রাস্তাগুলোর অবস্থাও খারাপ এরফলে দুর্ঘটনা ঘটছে। এগুলো প্রশাসনকে দেখা উচিত।” এলাকার ফুটপাত ব্যবসায়ী জানান, “বাস-বে নির্মাণের ফলে রাস্তার মধ্যেই টোটোগুলো দাঁড়িয়ে পড়ছে। ফুটপাত ব্যবসায়ীরা রাস্তার ধারে চলে এসেছে। এরজন্য ভীড় হচ্ছে। দুর্ঘটনাও ঘটছে।” যদিও এই ব্যাপারে রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, রায়গঞ্জবাসীকে যানযটের হাত থেকে রক্ষাই জন্য এই বাস-বে নির্মাণ কর হচ্ছে।

পৌরসভা টাকা খরচ করে অক্লান্ত পরিশ্রম করে বিদুৎ দপ্তর, টেলিকম দপ্তর স্থানীয় ব্যবসায়ীদের সাথে নিয়ে এই কাজ করছে এবং যে সমস্ত ব্যবসায়ীরা ওই জায়গায় বসতেন তাদের ব্যতক্রমী জায়গায় ব্যবস্থা করবে পৌরসভা। নির্মাণ কাজ চলছে বলেই যানযট সৃষ্টি হচ্ছে। এই কাজ সম্পন্ন হয়ে গেলে আর কোনো রকম সমস্যা থাকবে না বলে তিনি আশ্বাস দিয়েছেন। এখন দেখার, এই বাস-বে নির্মাণ কাজ সম্পন্ন হলে রায়গঞ্জবাসী কতটা যানযট মুক্ত হতে পারেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment