News Britant

Thursday, December 1, 2022

সরকারি অফিস চত্তর থেকে চুরি হওয়া চোরাই মাল উদ্ধার করলো পুলিশ, ধৃত ১

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: মাত্র গত মাস খানেকের ঘটনা। মালবাজার বিডিও চত্ত্বর থেকে একের পর এক চুরির ঘটনা ঘটছিলো। চোরাই সামগ্রীর মধ্যে মুল্যবান জিনিসপত্র না থাকলেও ছিল চেয়ার, টেবিলের মতো সাধারণ জিনিস। পুলিশি তৎপরতায় মাস খানেকের মধ্যে ধরা পড়লো চোর। উদ্ধার হলো চোরাই মাল। মালবাজার বিডিও অফিস চত্তরে রয়েছে ভুমি ও ভুমি রাজস্ব দপ্তর, শিক্ষা দপ্তর, খাদ্য দপ্তর, আদিবাসী উন্নয়ন টাক্সফোর্স সহ একাধিক সরকারি দপ্তরের কার্যালয়। রয়েছে নানান গুরুত্বপূর্ণ নথিপত্র। গত ৬আগষ্ট রাতে আদিবাসী উন্নয়ন দপ্তর থেকে ৩টি বেতের চেয়ার, কাঠের টেবিল ও ১৫টি প্লাস্টিকের চেয়ার চুরি যায়।

আবার ৭ সেপ্টেম্বর খাদ্য দপ্তরের অফিস থেকে ১৩ টি প্লাস্টিকের চেয়ার চুরি যায়। আবারও আদিবাসী উন্নয়ন দপ্তরের অফিস থেকে ১৫ সেপ্টেম্বর ৫টি প্লাস্টিকের চেয়ার ও দুটি টেবিল চুরি যায়। প্রতি ক্ষেত্রেই সংশ্লিষ্ট দপ্তর গুলি থানায় জানায়। অফিস চত্তরে লাগাতার চুরি ঘটনায় চিন্তিত হন বিডিও বিমানচন্দ্র দাস। তিনি ভেঙে যাওয়া প্রাচির নির্মাণ ও সিসি ক্যামেরা লাগানোর কথা জানান। এরপর তদন্তে নামে মাল থানার পুলিশ। শহর সংলগ্ন রাজা চাবাগানের খের লাইন শ্রমিক বস্তির আঞ্জালুস লাকরা (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করে। তাকে রিমান্ডে এনে জিঞ্জাসাবাদ করে শুভঙ্কর বাগচি নামের আর একজনকে গ্রেপ্তার করে।

এই দুই অভিযুক্তদের বাড়ি থেকে ৩৩টি প্লাস্টিকের চেয়ার ও অন্যান্য সামগ্রী উদ্ধার করে। মাল থানার ওসি শুভাশিস চক্রবর্তী জানান, ধৃতদের কাছ থেকে ৩ টি বেতের চেয়ার বাদে সব সামগ্রী উদ্ধার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ধৃত শুভঙ্করের বাড়ি হুগলির বালাগড়ে। এখানে আঞ্জালুসের শালার বাড়িতে ভাড়া থাকত।

 

News Britant
Author: News Britant

Leave a Comment