News Britant

Thursday, December 8, 2022

সরকারি নিয়ম মেনেই চলতে চায় গরুবাথানের পর্যটন ব্যবসায়ীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সরকারি নিয়ম মেনেই লজ ও হোমস্টে চালাতে চায় গরুবাথানের পর্যটন ব্যবসায়ীরা। গরুবাথান ব্লক ডুয়ার্স সংলগ্ন কালিংপং জেলার এক অপরুপ সুন্দর পাহাড়ি এলাকা। ভ্রমণ পিপাসুরা এখানের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আসেন। প্রতি বছর পাহাড়ের কোলে নদীর ধারে বহু পিকনিক পার্টি এখানে আসে। পর্যটনদের পিপাসা মেটাতে ও পর্যটন ব্যবসার কারণে এখানে গড়ে উঠেছে বেশকিছু হোটেল, লজ ও হোমস্টে। এর মাধ্যমে স্থানীয় যুবকদের রোজগারও হয়।

করোনা আবহে লকডাউনের জেরে ৬ মাস ধরে পাহাড় ও ডুয়ার্সের পর্যটন ব্যবসা বন্ধ। সম্প্রতি আনলক প্রক্রিয়া শুরুর পর থেকে সরকারি নিয়ম মেনে ডুয়ার্সের লজ ও রিসোর্ট গুলি খুলতে শুরু করেছে। ইতিমধ্যে বনের দরজা খোলার নির্দেশিকা জারি করেছে বনদপ্তর। স্বাভাবিক ভাবে আশার আলো দেখছেন পর্যটন ব্যবসায়ীরা। ডুয়ার্সের সাথে গরুবাথানের পর্যটন ব্যবসায়ীরা তাদের কাজ শুরু করার আগ্রহ প্রকাশ করে মঙ্গলবার স্থানীয় স্পোর্টিং ক্লাবে এক সভার আয়োজন করে।

গরুবাথান টুরিজম ডেভেলপমেন্ট কমিটি নামের এই সংগঠন আজকের সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি দেওপ্রকাশ রাই ও সম্পাদক অনদেন মলামু। সভার শেষে সভাপতি শ্রী রাই বলেন, আমরা সরকারি নিয়ম মেনেই ব্যবসা শুরু করতে আগ্রহী। যার ৬টি ঘর আছে সে ৩টি ঘর পরিস্কার ও স্যানেটাইজড করে ব্যবসা শুরু করবে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই আমরা কাজ শুরু করতে চাই। সম্পাদক শ্রী মলামু জানান, আমরা সরকারি নিয়ম মেনেই ব্যবসা শুরু করতে আগ্রহী। পর্যটকরা আসুক ব্যবসা শুরু হোক এদিন সভায় গরুবাথান এলাকার লজ, হোমস্টে মালিক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment