News Britant

Friday, January 27, 2023

বিতর্ক থামাতে রায়গঞ্জের পুরোহিতরা গঠন করলেন নতুন সংগঠন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ গত ১৯ সেপ্টেম্বর রায়গঞ্জের বন্দর কালী বাড়িতে পুরোহিতদের একটি মিটিং হয়। সেই মিটিং-এ মুখ্যমন্ত্রীর এক হাজার টাকা ভাতা দেওয়ার ঘোষণা নিয়ে একটি আলোচনা সভার ডাক দেওয়া হয় পুরোহিতদের তরফ থেকে। ঐ সভায় উত্তর দিনাজপুর জেলার তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি এর সভাপতি তথা রায়গঞ্জ পৌরসভার উপ-পৌরপতি অরিন্দম সরকারের উপস্থিতিতে মুখ্যমন্ত্রীর ভাতা দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে মিটিং-এ পুরোহিতদের হাতে আইএনটিটিইউসি-র পতাকা তুলে দেওয়া হয়,দেওয়া হয় তৃণমূলের স্লোগান। এরপর থেকেই শুরু হয় বিতর্ক। সমাজের বিভিন্ন স্তর থেকে সমালোচনা শুরু হয় পুরোহিতদের নিয়ে।বিতর্কের মধ্যে কোমড় বেঁধে  নেমে পড়ে বিজেপি।

পুরোহিতদের তৃণমূল শ্রমিক সংগঠনের সাথে যুক্ত করায় তুমুল নিন্দা করা হয় বিজেপির তরফ থেকে। পুরোহিতদের নিয়ে সেই বিতর্ক থামাতে এবার এগিয়ে এলো পুরোহিতরাই।আজ বুধবার বন্দরের কালী মন্দিরে সাংবাদিক সম্মেলন করা হয় পুরোহিতদের তরফ থেকে। সেখানে পুরোহিত রতন চক্রবর্তী জানান, “১৯ সেপ্টেম্বরে আমরা অজান্তেই তৃণমূল শ্রমিক সংগঠনের পতাকা হাতে নিয়ে ফেলি যা একেবারেই কাম্য ছিলো না।পুরোহিতরা কোনো রাজনৈতিক দল দ্বারা পরিচালিত হতে পারে না। আমরা মুখ্যমন্ত্রীর ভাতা দেওয়ার ব্যাপারকে সম্পূর্ণ সমর্থন ও সন্মান জানাচ্ছি। তবে সেদিন আমরা ভাতা দেওয়ার ব্যাপারে আলোচনা সভায় জড়ো হলেও সেটা কিভাবে রাজনৈতিক হয়ে যায় তা আমরা বুঝতে পারিনি।

তাই পুরোনো কমিটি ভেঙে আজ নতুন কমিটি “উত্তর দিনাজপুর পুরোহিত কল্যাণ পরিষদ” গড়া হল এবং পুরোহিতরা সকলেই অরাজনৈতিক। আমরা কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত নয়।” লকডাউনে রায়গঞ্জ পৌরসভার ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর অসীম অধিকারী,রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, পৌরসভার উপ-পৌরপতি অরিন্দম সরকার এমনকি বিজেপি থেকে পুরোহিতদের যে সাহায্য করা হয়েছে তার জন্যও তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment