News Britant

Sunday, September 25, 2022

সেভকে তিস্তার দ্বিতীয় সেতুর দাবীতে গন অবস্থান কর্মসূচি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ সেভকে তিস্তা নদীর উপর দ্বিতীয় সেতু নির্মাণের দাবিতে বৃহস্পতিবার ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্ম নামের এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে মালবাজার শহরে সুভাষ মোরে জাতীয় সরকের পাসে গন অবস্থান কর্মসূচি পালন করা হয়। এই সংস্থা গত দুই বছর ধরে এই দাবি নিয়ে ডুয়ার্স ব্যাপী আন্দোলনে সোচ্চার হয়েছে। ডুয়ার্সের সাথে শিলিগুড়ির যোগাযোগের মাধ্যম ৩১ নম্বর জাতীয় সড়ক। এই পথ ধরে ডুয়ার্স ও প্রতিবেশী রাস্ট্র ভূটানের মানুষ শিলিগুড়ি সহজে যাতায়াত করে।

এই সড়কের মাঝে প্রবাহিত হয়েছে তিস্তা নদী। এই নদীর উপর রয়েছে যোগাযোগ রক্ষার করনেশন সেতু। ৮৩ বছর আগে নির্মিত এই সেতুর মেয়াদ শেষ হয়ে গেছে। সেতুর অবস্থা বিবেচনা করে এই সেতুর উপর দিয়ে ভারী যান চলাচল নিষিদ্ধ করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। শুধু তাই নয়, সেভকের কয়েক কিমি পাহাড়ি পথে বর্ষার সময় ধস পড়ে ডুয়ার্সের সাথে শিলিগুড়ির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তখন মারাত্মক অসুবিধায় পড়ে নিত্য যাত্রী থেকে অসুস্থ রোগী নিয়ে যাওয়া এম্বুলেন্স। অনেক ঘুরে গজালডোবা হয়ে যেতে হয়।

গত এক মাসে এমন ঘটনা একাধিক বার ঘটেছে। স্বাভাবিক ভাবে দ্বিতীয় সেতুর দাবী দীর্ঘদিনের। এই দাবি নিয়ে আন্দোলন করছে এই সংস্থা। বৃহস্পতিবার এই দাবি নিয়ে গন অবস্থান কর্মসূচি নেওয়া হয়। অবস্থান মঞ্চে বিশিষ্ট বাচিক শিল্পী তথা এই সংস্থার সদস্যা মীনাক্ষী ঘোষ জানান, আমাদের একটাই দাবি সেভকে তিস্তার উপর দ্বিতীয় সেতু নির্মাণ হোক। দ্রুত এর কাজ শুরু হোক। এদিন এই অবস্থান মঞ্চে এই দাবি নিয়ে বক্তব্য রাখেন সমাজকর্মী সুপ্রিম সরকার, অরুণ চৌধুরী, কেয়া ব্যানার্জি, অধ্যাপক চন্দন খাঁ প্রমুখ।

 

News Britant
Author: News Britant

Leave a Comment