News Britant

Wednesday, August 17, 2022

কৃষি বিল বাতিলের দাবিতে বাম কৃষক সংগঠনের বিক্ষোভ ও সড়ক অবরোধ

Listen

#মালবাজার: কৃষি বিল বাতিলের দাবিতে সারা দেশে ছড়িয়ে পড়েছে কৃষক বিক্ষোভ। দেশের ৩১টি কৃষক সংগঠন নিয়ে গঠিত কিষান মজদূর সংঘর্ষ সমিতির ডাকে দেশ জুড়ে চলছে বিক্ষোভ কর্মসুচী। চলছে এই রাজ্যেও বিক্ষোভ ও সড়ক অবরোধ।শুক্রবার মাল মহকুমার লাটাগুড়ি ক্রান্তি মোড়ে ৩১নং জাতীয় সড়ক অবরুদ্ধ করে মাল থানা কৃষক সভা। সকাল থেকে প্রচন্ড বৃষ্টি বৃষ্টির ঝাপসায় কিছুই দেখা যাচ্ছে না।

সেই অবস্থার মধ্যে দেশের কৃষক ও কৃষিকে বাচানর স্বার্থে বেশ কিছুক্ষণ  চলে বিক্ষোভ রাস্তা জুড়ে। জাতীয় সড়কের দুইধারে সারি সারি গাড়ী দাড়িয়ে যায়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সারা ভারত কৃষক সভার জলপাইগুড়ী জেলা কমিটির সম্পাদক আশীষ সরকার কেব্দ্রীয় সরকারের কৃষিবিলের তীব্র সমালোচনা করেন। কর্পোরেটদের স্বার্থে এই বিল। এই বিল অবিলম্বে বাতিলের দাবী জানান। এ ছাড়া বক্তব্য রাখেন মাল থানা কৃষকসভার সম্পাদক আবেদ আলী।

বৃষ্টির মধ্যে নাগ্রাকাটা শুল্কামোড়ে ৩১নং সি জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান নাগরাকাটা থানা কৃষকসভা। কৃষিবিলের সমালোচনা করে বক্তব্য রাখেন সি পি আই এম নেতা রামলাল মুর্মু, দিলকুমার ওরাও। বক্তব্য রাখেন নাগ্রাকাটা থানা কমিটির সম্পাদক নবিউল ইসলাম, ক্ষেতমজুর ইউনিয়নের নাগ্রাকাটা থানা কমিটির সম্পাদক কৃষ্ণা ওরাও। উপস্থিত ছিলেন কৌস্তভ ভট্টাচার্য। মেটেলী থানা কৃষক সভার পক্ষ থেকে ৩১ নং জাতীয় সড়কের বাতাবাড়ী ফার্ম মোড়ে অবরোধ করে কৃষি বিলের বিরোধিতা ও বিল বাতিলের দাবিতে বিক্ষোভ কর্মসুচী পালিত হয়।

সেখানে বক্তব্য রাখেন কৃষক সভার  জেলা সম্পাদক আশীষ সরকার, থানা কমিটির সভাপতি বীরেন রায়, সম্পাদক মোস্তাফিজুর রহমান ও পার্টি এরিয়া কমিটির সম্পাদক সফিরুদ্দিন আহমেদ।মালবাজার ঘড়ি মোড়ে বিকাল ৪টা নাগাদ কৃষিবিলের বাতিলের দাবিতে বিক্ষোভ কর্মসুচী পালিত হয়। উপস্থিত ছিলেন পার্থ দাস,রাজা দত্ত প্রমুখ। উপস্থিতির হার বৃষ্টিতে কম হলেও মহকুমা জুড়েই বিক্ষোভ কর্মসূচি চলে।

News Britant
Author: News Britant

Leave a Comment