News Britant

Saturday, September 24, 2022

পুরোহিতদের তিন হাজার টাকা ভাতার দাবিতে রায়গঞ্জে বিক্ষোভ বিপ্রসমাজ কল্যাণ সমিতির

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ ‘পুরোহিতদের এক হাজার টাকা নয়, তিন হাজার টাকা দিতে হবে’, এই দাবিতে রায়গঞ্জের রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করলো বিপ্রসমাজ কল্যাণ সমিতি। এদিন রায়গঞ্জের পৌর বাসস্ট্যান্ডের কাছে রাস্তা অবরোধ করে এই বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিপ্রসমাজ কল্যাণ সমিতির  দাবি, রাজ্য সরকার পুরোহিতদের যে এক হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে তা এক প্রকার ভিক্ষার মত। ইমাম ভাতা হিসেবে যদি রাজ্য সরকার মুসলিমদের আড়াই হাজার দিতে পারে তবে পুরোহিতদেরও তিন হাজার টাকা দিতে হবে।

হিন্দুদের প্রতি রাজ্য সরকারের এই অবহেলা তারা মানবে না বলে জানান। এদিনের এই বিক্ষোভে উপস্থিত ছিলেন বিপ্রসমাজ কল্যাণ সমিতির সদস্য তথা বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। তিনি রাস্তার মাঝে বসে এদিন বিক্ষোভ প্রদর্শন করেন। তিনি জানান, “পুরোহিতদের এক হাজার টাকা ভাতা একপ্রকার লালিপোপ দেওয়ার মত।এটা আমরা মানবো না। পুরোহিতদের অবিলম্বে তিন হাজার টাকা ভাতা দিতে হবে।এছাড়া পুরোহিতের ছেলেমেয়েদের পড়াশুনোর জন্য সংস্কৃত স্কুলের ব্যবস্থা নেই। সরকার সংস্কৃত স্কুল তুলে দিয়েছে।

বিপ্রসমাজের আন্দোলনের জেরে সরকার ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছে তবে এক হাজার টাকা দিলে চলবে না। ইমাম ভাতা যদি আড়াই হাজার টাকা সরকার দেয় তবে পুরোহিতদের  তিন হাজার টাকা দিয়ে প্রাপ্য সন্মান দিতে হবে।”এদিন তিনি পুরোহিতদের তৃণমূল শ্রমিক সংগঠনে যোগ দেওয়ানোর ব্যাপারে কটাক্ষ করেন। তিনি জানান, পুরোহিতরা শ্রমিক কবে থেকে হলো! পুরোহিতদের তৃণমূল শ্রমিক সংগঠনে যোগ দেওয়ার ব্যবস্থা করে তৃণমূল পুরোহিতদের একপ্রকার অপমান করেছে।”

বিজেপি জেলা সভাপতির উপস্থিতে এই বিক্ষোভ আধ ঘন্টার বেশি সময় ধরে চলে।রাস্তায় আটকে পড়ে যানবাহন। তবে রাজ্য সরকার যদি পুরোহিতদের তিন হাজার টাকা ভাতা দেওয়ার ব্যবস্থা না করে বিপ্রসমাজ পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুমকি দেন বিশ্বজিৎ লাহিড়ী।

News Britant
Author: News Britant

Leave a Comment