News Britant

Thursday, December 8, 2022

বৃষ্টি উপেক্ষা করে দূর্গম বস্তিতে শিশুদের সাহায্য এক স্বেচ্ছাসেবী সংস্থার

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ গত কয়েকদিন ধরে চলছে বর্ষণ। সেই বৃষ্টি উপেক্ষা করে মাল ব্লকের তিস্তা নদীর ধারে বস্তিতে সাহায্যের হাত বাড়ালো একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা। সকাল থেকে প্রচন্ড বৃষ্টি। থামার কোন লক্ষন  নাই। শনিবার সেই বৃষ্টির মধ্যে দূর্গম টোটগাও বস্তী পৌছে গেল টাটা কনজিউমার প্রোডাক্ট লিমিটেডের ডামডিম প্যাকেজিং সেন্টার ও বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা ষ্টেপ। এলেনবাড়ী চা বাগান থেকে ৫ কিমি দূর তিস্তা নদীর কিনারে টোটগাও বস্তী। সরল জীবন যাপন।

কৃষিকার্যের উপর  নির্ভরশীল এলাকার মানুষদের জীবিকা। অনেকটা হাতির তান্ডব ও তিস্তা নদী দ্বারা কৃষিজমি ভাঙনে ক্ষতিগ্রস্ত। দুই সংস্থার যৌথ উদ্যোগে এই বস্তির ৫০ জন শিশুকে দেওয়া,হল স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল, রাবার, মাস্ক ও স্যানিটাইজার। কিশোরী দেওয়া হল স্যানুটারী ন্যাপকিন। এর বাইরে ছোট ছোট শিশুদের করোনা ভাইরাস থেকে কি করে বাচতে হবে কি কি করা উচিত সেই বিষয়ে সচেতন করেন সংস্থার সদস্য জয়প্রকাশ গুপ্তা, বিনোদ পোরে প্রমুখ।

এরপর প্রাথমিক স্কুল, বস্তীর সর্বত্র স্যানিটাইজ করা হয়। সংস্থার পক্ষে সুব্রত ভৌমিক,রাজীব দে অজিত চ্যাটার্জি, রজত প্রসাদ, মনোজ শর্মাও অভিজিত বরাইকো ষ্টেপ এন জি ও এর সভাপতি বিকাশ, দেবরায় এলাকা ঘুরে স্থানীয় যুবকদের সাথে করোনা ও কৃষিজমির সমস্যা সন্বন্ধে আলোচনা করেন।

 

News Britant
Author: News Britant

Leave a Comment