News Britant

Friday, December 9, 2022

দল ছাড়া হস্তিশাবক কে উদ্ধার করলো বনকর্মীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ রবিবার সকালে মালবাজার ব্লকের মানাবাড়ি চা বাগান এলাকা থেকে উদ্ধার হোলো একটি হস্তিশাবক। এদিন সকালে চাবাগান এলাকায় হস্তিশাবকটিকে দেখতে পান চা বাগান এলাকার মানুষজন। এরপরেই খবর যায় মালবাজার বনদপ্তরে। ঘটনাস্থলে পৌঁছান বনদপ্তরের বন্যপ্রান স্কোয়ার্ডের  কর্মীরা। আসেন চেল, নোয়াম ও তারঘেরা রেঞ্জের বনকর্মীরা। ঘটনাস্থলে পৌছান মাল থানার পুলিশ কর্মীরা। উদ্ধার করা হয় হস্তিশাবকটিকে।

এলাকার যুবক অনুজ ওরাওঁ বলেন গতকাল রাতে বাগানে বুনো হাতির একটি দল এসেছিলো। সেই দল থেকেই কোনোভাবে দলছুট হয়েছে হস্তিশাবকটি। সকালবেলায় হস্তিশাবকের কথা লোকমুখে প্রচার হতেই প্রচুর মানুষ এলাকায় ভিড় জমান। স্থানীয়রা ঘটনাস্থল থেকে হস্তিশাবকটিকে উদ্ধার করে প্রথমে হাতির দলের সাথে ফিরিয়ে দেবার চেষ্টা করলে তা বিফল হয় পরে বনকর্মীরা শাবকটিকে উদ্ধার করে লাটাগুড়ি পকৃতিবীক্ষন কেন্দ্রে নিয়ে যান বনদপ্তরের কর্মীরা। এ প্রসঙ্গে বনদপ্তরের মালবাজার স্কোয়াডের রেঞ্জার বিভূতিভূষণ দাস বলেন,  ঘটনা প্রসঙ্গ ওপর মহলে জানানো হয়েছে।

হস্তীশাবকটি কন্যা শাবক আহত ছিল। প্রয়োজনীয় চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। পরে গরুমারায় স্থানান্তরিত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। ওদলাবাড়ির পরিবেশ প্রেমী নফসর আলি বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। দেখলাম অনেকেই হস্তি শাবকের কাছে চলে গিয়েছে। কেউ ছুয়ে দেখছে। হাতির দল ফিরে গিয়েছিল। নাহলে বিপদ হতে পারতো। মানুষকে সচেতন হওয়া উচিত।

News Britant
Author: News Britant

Leave a Comment