News Britant

Sunday, September 25, 2022

বন্যা দুর্গত মানুষরা বিডিও অফিস থেকে লুট করলো ত্রাণ সামগ্রী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: ত্রাণ সামগ্রীর জন্য বিডিও অফিসে বিক্ষোভ দেখাবার পাশাপাশি গোডাউনের তালা ভেঙে ত্রাণ সামগ্রী লুট করে নিয়ে যায় এলাকার দুর্গত বাসিন্দারা। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য এলাকায়। রবিবার সকালে চোপড়া ব্লকের মৃধাবস্তি এলাকার কিছু লোকজন ত্রাণসামগ্রী না পাওয়ায় চোপড়ার বিডি অফিসে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। হঠাৎ করেই কিছু লোকজন গোডাউনে ইটপাটকেল ছুঁড়তে শুরু করেন। আর এরপরই গোডাউনের তালা ভেঙ্গে ত্রিপল, হাঁড়ি সহ অন্যান্য সামগ্রী লুট করে নিয়ে পালায়। ঘটনার কথা পুলিশ প্রশাসনকে জানানো হলে ঘটনাস্হলে পুলিশ পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সমস্ত ঘটনা পর্যালোচনা করে তদন্ত শুরু করবে বলে জানিয়েছে পুলিশ। এলাকার বাসিন্দাদের অভিযোগ, ওই এলাকায় লাগাতার কয়েকদিন ধরে বর্ষণের জেরে বন্যা প্লাবিত। ভেঙে গেছে ঘরবাড়ি। যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত। ফসল কার্যত জলের তলায়। চরমভাবে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী ।সেখানে চোপড়া ব্লকের বিডিও পৌঁছে মুষ্টিমেয় হাতেগোনা কয়েকজনকে ত্রিপল সহ ত্রাণ সামগ্রী দিলেও বেশীরভাগ অসহায় এবং দুর্গত মানুষদের জন্য জোটেনি ত্রাণ। সেই ক্ষোভকে সঙ্গী করে তারাই এদিন সকাল বেলায় সদলবলে বিডি অফিসে পৌঁছে এই ঘটনা ঘটান। তবে পুঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত না করে কেন ত্রাণ বিলি করা হলো মুষ্টিমেয় কয়েকজনের মধ্যে তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারাই।

যদিও চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন জানান, সংশ্লিষ্ট বিষয়ে চোপড়া থানার আইসিকে অভিযোগ জানানো হয়েছে। লুটপাটের ঘটনায় কারা জড়িত ছিল তা তদন্ত করে পুলিশকে দেখতে বলা হয়েছে। পাশাপাশি ইতিমধ্যেই প্রতিটি গ্রাম পঞ্চায়েতে পঁচিশটি পলিথিন ও পাঁচ কুইন্টাল করে জি আর সরবরাহ করা হয়েছে। এর পরও সমস্যা হলে বিডিও সহ পঞ্চায়েত সমিতির সদস্য সদস্যারা তদন্ত করে যা প্রয়োজন সেই অনুপাতে ত্রাণ সরবরাহ করা হবে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment