News Britant

Sunday, September 25, 2022

দার্জিলিং বা দিঘা যাচ্ছেন? মাত্র ৫০ টাকায় মিলবে ডবল বেডরুম, কিভাবে? জেনে নিন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

কৌশিক চট্টোপাধ্যায় : কর্মব্যাস্ত জীবনের মাঝে কয়েকদিনের ছুটি, ব্যাস অমনি মনপাখি যেনো ডানা ঝাপটায়। উড়ে যেতে চায় শহুরে কোলাহল পেড়িয়ে চেনা গণ্ডি পেড়িয়ে এক খন্ড নিরালা আমেজে যেনো ক্লান্ত মন চায় একলা হতে। কিন্তু বেড়াতে যাওয়া মানেই তো সে এক বড়সড় ঝামেলা। ইচ্ছে থাকলেই হবে না, পাশাপাশি রয়েছে মোটা অঙ্কের হিসেব। নিম্ন মধ্যবিত্ত মানুষদের কাছে যা অনেক সময়েই অলিক কল্পনা। সাধ থাকলেও সাধ্য না থাকার কারনে স্বল্প রোজগেরে শ্রমিকদের পরিবার নিয়ে বেড়াতে যাওয়ার স্বপ্ন বাস্তবের মুখ দেখতে পারেনা অনেক ক্ষেত্রেই । রাজ্য সরকারের অধিনস্ত সংগঠিত এবং অসংগঠিত শ্রমিকদের কথা মাথায় রেখেই শ্রম দপ্তরের অন্তর্গত হলিডে হোমে বিশেষ ছাড়ের কথা ঘোষণা করলো রাজ্য শ্রম দপ্তর । শ্রম দপ্তরের তরফে জানানো হয়ে রাজ্যের সংগঠিত এবং অসংগঠিত শ্রমিকেরা এবার থেকে মাত্র ২০ টাকা থেকে ৫০ টাকা ভাড়া থাকতে পারবেন দার্জিলিং, দিঘা, বকখালি, গ্যাংটক ও পুরীর মতো টুরিস্ট স্পট গুলিতে অবস্থিত রাজ্য শ্রম দপ্তরের হলিডে হোমগুলোতে ।

তবে এই সুযোগ পাবেন শুধুমাত্র রাজ্যের সামাজিক সুরক্ষা যোজনার আওতায় থাকা শ্রমিকেরাই । রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটক জানান, মাত্র ২০ টাকায় পাওয়া যাবে সাধারণ রুম। ২০০টাকা ভাড়া দিয়েই এসি ডবল-বেড রুম। এই প্রকল্পে শ্রমিকেরা যাতে দ্রুত তাদের বেড়াতে যাওয়ার স্বপ্ন পূরণ করতে পারেন সেজন্য হলিডে হোমগুলিকে নতুনভাবে সাজিয়ে তোলা হচ্ছে।

শ্রম দপ্তর সূত্রে জানা গিয়েছে, দার্জিলিংয়ে ডবল বেড রুমের ভাড়া মাত্র ৫০ টাকা। গ্যাংটকের ক্ষেত্রে সেই রুম পাওয়া যাবে ১০০ টাকায়। দিঘাতে নন-এসি রুম মিলবে মাত্র ২০টাকায়। এসি ডবলবেড রুম হলে ৩০০টাকা। শুধু তাই নয়, বকখালি দিঘার মতো জায়গায় কটেজ করে দেওয়া হয়েছে শ্রমিক ও তাঁদের পরিবারের জন্য। ১০০ টাকাতে পাওয়া যাবে সেই সমস্ত কটেজ।

News Britant
Author: News Britant

Leave a Comment