News Britant

Friday, January 27, 2023

বঞ্চনার প্রতিবাদ জানিয়ে মহকুমা শাসক কে স্মারকলিপি সিভিক ভলেন্টিয়ারদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: অবিলম্বে কর্মসংস্থানের মাধ্যমে নিশ্চিত ভবিষ্যতের ব্যবস্থা করতে হবে এবং সময়মতো পারিশ্রমিক দিতে হবে। সংশ্লিষ্ট বিষয়গুলো সহ মোট দশ দফা দাবিকে সামনে রেখে সোমবার ইসলামপুরের মহকুমা শাসককে স্মারকলিপি দিল পশ্চিমবঙ্গ সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার অ্যাসোসিয়েশনের ইসলামপুর মহকুমা শাখা। সিভিল ডিফেন্স এর প্রশিক্ষণ থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরে তাদের বঞ্চনার প্রতিবাদে এবার গোটা রাজ্যের প্রশিক্ষণরত যুবকরা আগামী বুধবার মিলিত হচ্ছেন জলপাইগুড়িতে।

সেখানেই তাদের দাবি পূরণের জন্য নির্ধারিত হবে আগামী কর্মসূচি। এদিন একটি মিছিলের মাধ্যমে তারা মহকুমা শাসকের দপ্তরের সামনে এসে রীতিমতো বিক্ষোভে ফেটে পড়েন। সংগঠনের সভাপতি কমল দাস জানান, অবিলম্বে সমস্যার সমাধান না হলে তারা অবস্থান বিক্ষোভে সামিল হবেন। পাশাপাশি তিনি আরো বলেন, তাদের উল্লেখিত দাবির মধ্যে রয়েছে দুর্যোগ মোকাবিলার জন্য প্রতিটি মহকুমায় উদ্ধারকারী দল গঠন করতে হবে, প্রশিক্ষণপ্রাপ্ত ভলেন্টিয়ারদের দমকল সহ বিভিন্ন দপ্তরে প্রয়োজনের ভিত্তিতে নিয়োগ করতে হবে এবং অবিলম্বে অফিসের স্বজনপোষণ নীতি বন্ধ করতে হবে।

তাদের এই কর্মসূচি চলছে রাজ্যব্যাপী ।সরকারের বিভিন্ন কর্মসূচিতে সহায়তা করে আসছেন তারা দীর্ঘদিন ধরে। নির্বাচনের পাশাপাশি কোভিড নাইনটিন এর দায়িত্ব পালন করছেন।অথচ তাদের কোনো স্থায়ী কাজের ব্যবস্থা নেই। নেই নিশ্চয়তা। সিভিক ভলেন্টিয়ার দের মতন তারা সুযোগ সুবিধা কেন পাবেন না তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

News Britant
Author: News Britant

Leave a Comment