News Britant

Thursday, December 1, 2022

বন্যাদুর্গতদের পাশে ত্রাণসামগ্রী নিয়ে হাজির শিক্ষক সমিতি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: লাগাতার বৃষ্টিতে ফুলে ফেঁপে উঠেছে নাগর নদীর জল। পরিস্থিতি এমন ভয়াবহ যে রায়গঞ্জ ব্লকের শীতগ্রাম পঞ্চায়েতের নাগরসেতু সংলগ্ন নতুনহাট এলাকায়  ৩৪ নং জাতীয় সড়কের ওপর দিয়েও বইছে নদীর জল। বর্তমানে তার ওপর দিয়েই ধীরগতিতে চলছে যানবাহন। নদীর জল বেড়েই চলেছে দ্রুতগতিতে। যেকোনো মূহুর্তে কলকাতা শিলিগুড়ি যোগাযোগের একমাত্র মাধ্যম এই জাতীয় সড়ক বন্ধ হয়েও যেতে পারে। সেচ দপ্তর সূত্রে জানা গেছে, উত্তর দিনাজপুর জেলায় একমাত্র নাগর নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে।

নদীর জল বিপদসীমার উপর দিয়ে বয়ে যাওয়ায় নাগর নদী সংলগ্ন এলাকায় জলবন্দী বহু মানুষ। নদীসংলগ্ন রায়গঞ্জ ব্লকের গৌরী গ্রাম পঞ্চায়েতের অনন্তপুর, ভিটিহার, ধূপদূয়ার, নিমতলা, পাড়ারপুকুর, রহমতপুর গোয়ালদহ গ্রাম এবং শীতগ্রাম পঞ্চায়েতের মহিগ্রাম, শিয়ালতোর, শুকুটোলা, তিওড়ডাঙ্গি গ্রাম জলমগ্ন অবস্থায় রয়েছে। শনিবার বিকেলের পর থেকে বৃষ্টি না হলেও নদীগুলোর জলস্তর বেড়ে যাওয়ায় দুশ্চিন্তায় গ্রামের বাসিন্দারা। অনেকেই বাড়িঘর ছেড়ে নিরাপদ উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। ডুবে গেছে বহু জমির ফসল।

ত্রাণ সামগ্রী দেওয়ার পাশাপাশি দুর্গত এলাকায় সাহায্যের জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন দুর্গতরা। এমতাবস্থায় এই বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য বুধবার রায়গঞ্জ ব্লকের অন্তর্গত মহিগ্রাম, শীতলপুর, ডুমুরিয়া, ঘাঘরা গ্রামে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ নৌকা করে চিড়ে, মুড়ি, গুড়, চানাচুর বিস্কুট পৌঁছে দেওয়া হল৷ উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি গৌরাঙ্গ চৌহান, লিয়াকত হোসেন, নিবারুন দাস, ইমরান আলি, রফিক আলম, শিবা দাস, সাহ আলম প্রমুখেরা ৷

News Britant
Author: News Britant

Leave a Comment