News Britant

Wednesday, August 17, 2022

কলেজের পাশে দিনের বেলা দাঁপিয়ে বেরাল হাতির দল, ভাঙল ঘর

Listen

#মালবাজার: দিনেরবেলা মাল কলেজের পাশে দাপিয়ে বেরালো বুনো হাতির একটি দল। ভাঙ্গল একটি ঘর। ঘটনাটি ঘটে শুক্রবার সকালে। বন দপ্তর ও স্থানীয় সুত্রে জানাগেছে, শুক্রবার ভোরে গরুমারা বনাঞ্চল থেকে শাবক সহ প্রায় দশটি হাতির একটি দল নেওরা নদীর পাশ দিয়ে বাটাইগোল চাবাগান হয়ে উত্তরের জঙ্গলের দিকে যাওয়ার চেষ্টা করে। সকাল বেলা জাতীয় সরক পেরিয়ে সোনগাছি চাবাগানে ঢুকতে গিয়ে মানুষের কলরবে আবার গতি পরিবর্তন ফিরতে শুরু  করে। জাতীয় সরক পেরিয়ে কলেজের পাশ দিয়ে বাটাইগোল চাবাগান হয়ে নেওরা নদীর পাশে অবস্থান করে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় বন্যপ্রান শাখার মাল স্কোয়ার্ডের বনকর্মীরা। তারা হাতির দলটিকে চালসা রেঞ্জের খড়িয়ারবন্দর বনাঞ্চলের দিকে ঢুকিয়ে দিতে তৎপর হয়। দিনের বেলা হাতির দল দেখে ভীড় করে মানুষ।  মাল স্কোয়ার্ডের রেঞ্জার বিভুতি ভুষন দাস বলেন, হাতির দলটি গরুমারা জঙ্গল থেকে এসেছিল। আমরা পর্যবেক্ষণ চালাচ্ছি। চেষ্টা করছি দলটিকে খড়িয়ারবন্দর বনাঞ্চলে ঢুকিয়ে দিতে। দলে শাবক রয়েছে। এমনি ক্ষতি বিশেষ করেনি। একটা ঘর ভেঙেছে।

অপরদিকে রাঙ্গামাটি চাবাগানে অন্য একটি হাতির দল আটকে পড়ে। সেখানে ছুটে যায় বন্যপ্রান শাখার খুনিয়া স্কোয়াডের বনকর্মীরা।  ১২ নাগাদ এই হাতির দলটি রাঙামাটি চাবাগান পেরিয়ে নিদিম চাবাগানে অবস্থান শুরু করে। বনকর্মীরা দলটিকে ভুট্টাবাড়ি বনাঞ্চলের দিকে তাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক জানান, দলটিতে শাবক সহ প্রায় ১২ থেকে ১৪ টি হাতি রয়েছে। এখানেও হাতি দেখতে প্রচুর ভীড় হয়।

News Britant
Author: News Britant

Leave a Comment