News Britant

Friday, January 27, 2023

পথশ্রী অভিযানের আওতায় উত্তর দিনাজপুরে কতগুলো রাস্তার উদ্বোধন হবে জানালেন জেলাশাসক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজগঞ্জ ব্লক জলপাইগুড়ি থেকে যে পথশ্রী অভিযানের সূচনা করেছেন, তার আওতায় সারা রাজ্যে মোট ৭০০০ টি তথা ১২০০০ কিলোমিটার গ্রামীণ রাস্তা সংস্কার ও কিছু নতুন রাস্তা নির্মাণ করা হবে। উত্তর দিনাজপুর জেলায় ঠিক কত কিলোমিটারের কয়টি রাস্তা এর আওতাভুক্ত সে বিষয়ে আলোচনা করার জন্য শুক্রবার দুপুর একটায় রায়গঞ্জের কর্ণজোড়ায় জেলাশাসক দপ্তরের বিবেকানন্দ সভাঘরে একটি সাংবাদিক বৈঠকে সাংবাদিকদের মুখোমুখি হন জেলাশাসক অরবিন্দ কুমার মিনা।

জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন ও কর্মাধ্যক্ষ পূর্ণেন্দু দে এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন। রাজ্য সরকারের এই উদ্যোগকে ঐতিহাসিক ও অভূতপূর্ব আখ্যা দিয়ে জেলাশাসক বলেন, ১ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে জেলায় পথশ্রী অভিযানের অন্তর্গত  রাস্তার উদ্বোধন হবে। ৩০ ডিসেম্বরের মধ্যে সব রাস্তার কাজ শেষ করতে হবে।

তিনমাসের মধ্যে সমস্ত রাস্তার কাজ শুরু ও শেষ করতে হবে। উত্তর দিনাজপুর জেলায় আমরা মোট ১৭৮ টি রাস্তা পেয়েছি। প্রশাসনিক সকল আধিকারিকদের উপস্থিতিতে ও পর্যবেক্ষণে এই রাস্তাগুলির উদ্বোধন ও সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন হবে বলে জানান জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। আনুমানিক ৪০০ কিলোমিটার রাস্তা এই জেলায় হবে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।

২০১৯- ২০ তে বাংলা গ্রামীণ সড়ক যোজনার ক্ষেত্রে সাড়ে পঁচিশ কোটি টাকা বরাদ্দ হয় জেলায় ২৪৫ কিলোমিটারের ৪৭ টি রাস্তার জন্য। ইতিমধ্যেই তেরো কোটি ব্যয়ে ১২৪ কিলোমিটারের ২৮ টি রাস্তা তৈরি হয়ে গেছে। এবছর তার সঙ্গে পথশ্রী অভিযানের সূচনায় জেলায় এক বিশাল কর্মকান্ড শুরু হতে চলেছে। কিছুদিন আগে দিদিকে বলো ও সিএম আর ও কর্মসূচির দৌলতে বহু মানুষ সরাসরি মুখ্যমন্ত্রীকে অভিযোগ জানাতে পেরেছিলেন।

সেই সুবিধার সদব্যবহার করেই জেলা থেকে বহু মানুষ রাস্তাঘাটের দুরবস্থার অভিযোগ জানান মুখ্যমন্ত্রীর দরবারে। খুব সম্ভবত তার ফলস্বরূপ জেলা পেতে চলেছে মাত্র তিনমাসের মধ্যে ১৭৮ টি ঝা চকচকে রাস্তা।

News Britant
Author: News Britant

Leave a Comment