News Britant

Thursday, August 11, 2022

ডুয়ার্সে সাদ্রী ভাষায় ছবি করতে উদ্যোগী হলেন ঝাড়খন্ডের এক ফ্লিম নির্মাতা

Listen

#মালবাজার: ডুয়ার্সের চা-বলয়ে বহুল প্রচলিত ভাষা সাদ্রী। চা বাগানের শ্রমিকরা এই ভাষাকে কথ্য রূপে ব্যবহার করে। এই সাদ্রী ভাষায় পুর্ন দৈর্ঘ্যের চলচিত্র নির্মাণ করতে উদ্যোগী হলেন ঝাড়খন্ডের এক ফ্লিম নির্মাতা। রবিবার মালবাজার শহরে এক বেসরকারি ধাবায় সাংবাদিক সন্মেলন করে নিজের এই উদ্যোগের কথা জানালেন চলচিত্র নির্মাতা মনিশ কুমার সিং।

এদিন তার সঙ্গে ছিলেন তার দুই সহযোগী প্রযোজক কমল কিশোর ও রোহিত সিং সহ ডুয়ার্সের বিভিন্ন এলাকার আদিবাসী চলচিত্র প্রেমী। সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি হয়ে শ্রী সিং জানান, আমাদের ফ্লিম প্রডাকশনের নাম যশোষ্মিনী ফ্লিমস। ইতিমধ্যে আমরা বলিউডে একটি হিন্দি ও মৈথিলী ভাষায় ছবি করেছি।

এর আগে কিছু সাদ্রী ভাষায় ছবি হয়েছে কিন্তু সেরকম সফল হয়নি। আমাদের বলিউডের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ডুয়ার্স এলাকার প্রতিভা খুঁজে তাদের তুলে ধরে এই নতুন চিন্তার ছবি তৈরি করার উদ্যোগ নিয়েছি। সাদ্রী এই এলাকার প্রচলিত ভাষা।

নির্মায়মান এই নাম “দিল নি মানেলা”। যুবমানসের আত্মহত্যার প্রবনতা ও তার থেকে উত্তরনের পথ খোঁজা এই ছবির প্রতিপাদ্য বিষয়। এই ছবি নির্মাণের মধ্যে দিয়ে একদিকে যেমন প্রতিভার বিকাশ তার সাথে কর্মসংস্থান হবে। দ্রুত আমরা অডিসন শুরু করব।

News Britant
Author: News Britant

Leave a Comment