News Britant

Thursday, August 11, 2022

পৌরসভার উদ্যোগে মহাত্মা গান্ধীজীর মৃত্যুদিন পালন

Listen

#রায়গঞ্জঃ রায়গঞ্জ পৌরসভার উদ্যোগে রবিবার, ৩০শে জানুয়ারি জাতির জনক মহাত্মা মোহনদাস করমচাঁদ গান্ধীর মৃত্যু দিন পালন করা হয়। রায়গঞ্জ পৌরসভায় সংক্ষিপ্ত অনুষ্ঠানের পর বিদ্রোহী মোড়ে অবস্থিত গান্ধীজীর পূর্ণাবয়ব মূর্তির পাদদেশে অনুষ্ঠিত হয় আরও একটি কর্মসূচি।

উপস্থিত ছিলেন রায়গঞ্জ পৌরসভার পৌরপ্রধান সন্দীপ বিশ্বাস, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রাক্তন প্রধান শিক্ষক শুভেন্দু মুখোপাধ্যায়, সুদর্শন পুর দ্বারিকা প্রসাদ উচ্চ বিদ্যাচক্রের প্রাক্তন প্রধান শিক্ষক সুশীল গোস্বামী, ডাঃ ডি. এন. মজুমদার, সমাজকর্মী কৌশিক ভট্টাচার্য, কাউন্সিলর প্রসেনজিৎ সরকার, তপন দাস, বরুন ব্যানার্জী, সাধন বর্মন, অসীম অধিকারী সহ একাধিক কাউন্সিলর।

এদিনের অনুষ্ঠানে সকাল ১১ টা থেকে ২ মিনিটের নীরবতা পালন করা হয়, তারপর জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। এবিষয়ে রায়গঞ্জ পৌরসভার পৌরপ্রধান সন্দীপ বিশ্বাস জানান, ‘প্রতি বছরের মত এবারেও জাতির জনক মহাত্মা গান্ধীজীর মৃত্যু দিন যথাযোগ্য মর্যাদায় উদ্যাযাপন করা হয়েছে।

১৯৪৮ সালের ৩০শে জানুয়ারি সাম্প্রদায়িক শক্তি জাতির জনককে হত্যা করে। যে নির্দিষ্ট সময়কালে তাঁকে হত্যা করা হয়, সেই সময়কালটিও তাঁর স্মরণে নীরবতা পালন করা হয়।’ বক্তব্য রাখতে গিয়ে মহাত্মা গান্ধীর জীবনের নানা দিক তুলে ধরেন উপস্থিত শিক্ষাবিদেরা।

News Britant
Author: News Britant

Leave a Comment