News Britant

Wednesday, August 17, 2022

নাবালিকা বিবাহ রুখতে ওয়ার্ড ভিত্তিক প্রচারে নামল সিনি

Listen

#রায়গঞ্জঃ কোভিড বিধি মেনে একদিকে যেমন মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে হবে, পাশাপাশি দীর্ঘদিন ধরে স্কুল কলেজ বন্ধ থাকায় কম বয়সী মেয়েদের বিয়ে হয়ে যাচ্ছে, সেই প্রবনতা রুখতে এবার রায়গঞ্জ পৌরসভার ওয়ার্ড ভিত্তিক প্রচারে সামিল হল চাইল্ড লাইনের সদস্যরা।

উত্তর দিনাজপুর ইউনিট সিনির কর্মকর্তা সুব্রত সাহা বলেন, ২০১৯ এর শেষ এবং ২০২০ সালের শুরু থেকে বিশ্ব জুড়ে কোভিড অতিমারির ঢেউ আছড়ে পড়েছে। নানা ভ্যারিয়েন্টের পর করোনা এখন ওমিক্রন রূপে আবারও তৃতীয় ঢেউ শুরু করেছে। এই অতিমারি রুখতে সঠিক ভাবে মাস্ক পরা দরকার।

তাই মাস্কের ব্যবহার বৃদ্ধি করতে আমরা একটি সচেতনতা মূলক ট্যাবেলো বের করছি। এই ট্যাবেলোটা রায়গঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে পাঁচ দিন ধরে পরিভ্রমণ করবে।’ তিনি জানান, এছাড়াও দীর্ঘদিন ধরে স্কুল, কলেজের মত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ১৮ এর কম বয়সী ছেলেমেয়েরা স্কুলছুট হয়ে যাচ্ছে।

মেয়েদের কম বয়সে বিয়ের প্রবনতা বেড়েছে এবং কম বয়সী ছেলেরা পরিযায়ী শ্রমিক হিসেবে পেশীশক্তির কাজে লেগেছে। এই অবস্থায় নাবালকদের স্কুলে ফেরাতে ও নাবালিকাদের কম বয়সে বিবাহ রোধ করতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচিতে সহযোগিতা করেছে জেলা লিগাল সার্ভিস অথোরিটি এবং রায়গঞ্জ থানা পুলিশ।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read